মনিরুজ্জামান বাদলের ৩২ তম মৃত্যু বার্ষিকী পালিত

মনিরুজ্জামান বাদলের ৩২ তম মৃত্যু বার্ষিকী পালিত

সঞ্জয় কুলু (শরণখোলা, বাগেরহাট) :
সৈরাচার বিরোধী ৯০ এর গনঅভ্যুত্থানের অন্যতম নেতা বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহীদ মনিরুজ্জামান বাদলের ৩২ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে শরনখোলায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (৯জানুয়ারি) উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শোক র‌্যালী, বাদলের সমাধিতে পূস্পমাল্য অর্পন ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে উপজেলা আওয়ামীলীগসহ জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সকাল ১০টায় পূর্বমাথায় বাদলের নিজ বাড়ির মাঠে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নব নির্বাচিত সংসদ সদস্য বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি শহীদ মনিরুজ্জামান বাদলের জামাতা এইচ এম বদিউজ্জামান সোহাগ। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন মুক্তার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন, বাদলের সহধর্মিনী শামিম আরা বাদল, প্রবীন আওয়ামীলীগ নেতা এম এ রশিদ আকন, জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য সাইফুল ইসলাম খোকন, উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত, কেন্দ্রিয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান শেখ প্রমুখ। সভা শেষে মনিরুজ্জামান বাদলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
১৯৯২সালের ৯জানুয়ারী ঢাকা বিশ্ববিদ্যায়ের টিএসসি চত্বরে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান চলাকালিন সময় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সভা থেকে ডেকে নিয়ে শামসুন্নাহার হলের পাশে আততায়ীরা গুলি করে হত্যা করে। এরপর থেকে প্রতিবছর কেন্দ্রিয় ছাত্রীলীগের পাশাপাশি শরণখোলায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। ##

Share This Post

আরও খবর