মানুষের জীবনের শেষ প্রান্তে সুখী সমৃদ্ধ জীবন কাটাতে সর্বজনীন পেনশন স্কীম সহায়ক ভূমিকা রাখবে: কক্সবাজার জেলা প্রশাসক

মানুষের জীবনের শেষ প্রান্তে সুখী সমৃদ্ধ জীবন কাটাতে সর্বজনীন পেনশন স্কীম সহায়ক ভূমিকা রাখবে: কক্সবাজার জেলা প্রশাসক

রতন কান্তি দে,উখিয়া (কক্সবাজার) :

কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান বলেছেন প্রত্যেক মানুষের জীবনের শেষ প্রান্তে এসে সন্তানদের উপর যাতে নির্ভরশীল হতে না হয় এবং সুখী সমৃদ্ধ বাকী জীবন কাটাতে পারে সেজন্য সর্বজনীন পেনশন স্কিমের গুরুত্ব অপরিসীম। সরকারি চাকুরিজীবীদের মতো সকল নাগরিক যাতে এই সুবর্ণ সুযোগের আওতায় আসে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী এই যুগান্তকারী উদ্যোগ বাস্তবায়ন করেছেন
উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত
সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন। তিনি শিক্ষক সমাজ থেকে শুরু করে সমাজের সর্বস্তরের মানুষকে পেনশন স্কিমের আওতায় আসার আহ্বান জানান।

২২ এপ্রিল(২০২৪) সোমবার বেলা বারোটায় পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) উখিয়া সালেহ আহমদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম হোসেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী ফালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী,বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ, উক্ত স্কীমের আওতায় সুবিধা সমূহ বিস্তারিত তুলে ধরেন সোনালী ব্যাংক উখিয়া শাখার ব্যবস্থাপক মোঃ রুহুল আমিন।

এ সময় সভায় উপস্থিত বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা সমাজের সর্বস্তরে সর্বজনীন পেনশনের বিষয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতার সৃষ্টির উদ্যোগ নেবেন এবং নিজেরাও এর আওতায় আসবেন বলে জেলা প্রশাসকে কে আশ্বস্ত করেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল মাহমুদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার এম বদরুল আলম।

Share This Post