কক্সবাজার ও বান্দরবান জেলার সাব সেক্টর কমান্ডার আব্দুস সোবাহান এর মৃত্যু

কক্সবাজার ও বান্দরবান জেলার সাব সেক্টর কমান্ডার আব্দুস সোবাহান এর মৃত্যু

রতন কান্তি দে উখিয়া (কক্সবাজার) :

জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালীন কক্সবাজার ও বান্দরবান জেলার সাব সেক্টর কমান্ডার (অ:)ক্যাপ্টেন আব্দুস সোবাহান(৮৫) শুক্রবার (১২জানুয়ারী)সাড়ে ৯টায় বার্ধক্য জনিত কারণে উখিয়া উপজেলার হলদিয়া পালংস্হ নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে স্ত্রী ২ ছেলে ৪ মেয়ে অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন। তার ভাতিজা হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ জাহান সাজু জানিয়েছেন শনিবার ১৩ জানুয়ারী বিকেল তিনটায় তার হাতে গড়া শিক্ষা প্রতিষ্ঠান মরিচ্যার মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বাবু পরিমল বড়ুয়া, মধু সূদন দে তার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধাঞ্জলি গভীর শোক প্রকাশ করে জানিয়েছেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় রণাঙ্গনে কক্সবাজার ও পার্বত্য জেলা বান্দরবানের সাবসেক্টর কমান্ডারে সেনাবাহিনীর ক্যাপ্টেন হিসেবে মুক্তিযোদ্ধাদের সংগঠিত করে সার্বিক নেতৃত্ব দিয়েছিলেন। তার অকুতোভয় অবদান চিরস্মরণীয়।

এদিকে পদাধিকার বলে উখিয়া মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন ও উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম হোসেন জাতির শ্রেষ্ঠ সন্তানের মৃত্যুতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে বলেন জানাযার পূর্বে উক্ত বীরের প্রতি রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান জানানোর জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

অপরদিকে জেলার সূর্য সন্তানের মৃত্যুতে বিনম্র শ্রদ্ধা ও গভীর শোক প্রকাশ করেছেন সদ্য নির্বাচিত জাতীয় সংসদ সদস্য শাহীন আক্তার ও সাবেক সংসদ সদস্য আলহাজ আব্দুর রহমান বদি, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধার সন্তান চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী,সাধারণ সম্পাদক চেয়ারম্যান নূরুল হুদা ,উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী,মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড উখিয়া উপজেলার সভাপতি, উখিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রতন কান্তি দে,সাধারণ সম্পাদক নূরল আবছার মেম্বার, নেতৃবৃন্দ যথাক্রমে মাসুদ আমিন শাকিল, নুরুল মোস্তফা রাসেল, জয়নাল আবেদীন, মোঃ হাশেম, ডালিম, মানিক, সাদি আলম,প্রমুখ।

Share This Post

আরও খবর