বঙ্গভবনে মন্ত্রিসভার সদস্যদের আপ্যায়নে যা যা থাকছে

বঙ্গভবনে মন্ত্রিসভার সদস্যদের আপ্যায়নে যা যা থাকছে

 গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে আওয়ামী লীগ। টানা চারবার সরকার গঠন করতে যাচ্ছেন শেখ হাসিনা।

বঙ্গভবনে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। অতিথিদের আপ্যায়নে কী কী খাবার থাকছে, তা নিয়েও চলছে জল্পনা।  

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান হবে। এক হাজারের বেশি অতিথিসহ বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে অনুষ্ঠান আয়োজন করা হেচ্ছ।  

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠানে নানা খাবারের আয়োজন রাখা হয়েছে। তার মধ্যে মাংস ও সবজিজাতীয় খাবারের প্রাধান্য দেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন ফলেরও ব্যবস্থা করা হয়েছে। খাবার হিসেবে দেওয়া হবে মাটন শিক কাবাব, চিকেন শাশলিক, ভেটকি মাছের ফিশ ফিঙ্গার। এছাড়া বয়েল্ড সজির সঙ্গে দেওয়া হবে মাশরুম ও পনির সমুচা।

জয়নাল আবেদীন আরও বলেন, মিষ্টিমুখ করানোরও আয়োজন রয়েছে। শীতের সন্ধ্যায় পাটিসাপটা পিঠার পাশাপাশি মিষ্টি-বাকলাভাও থাকছে। এছাড়া কমলা, আপেল, আঙুর দিয়ে সাজানো ফলের ঝুড়িও থাকবে আপ্যায়নে।  

বঙ্গভবনের সবুজ লনে সাজানো শামিয়ানার নিচে শেষ সময়ের আড্ডা জমাতে চা আর কফির ব্যবস্থাও রাখা হচ্ছে বলে জানান তিনি।

নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন।  

২৯৯টি আসনের মধ্যে সোমবার দুপুর পর্যন্ত ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে নৌকা প্রতীকে ২২৩টি আসনে জয় পেয়েছে আওয়ামী লীগ।

৬২ আসনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। জাতীয় পার্টি ১১ আসনে জয় পেয়েছে।

এছাড়া আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরিকদের মধ্যে জাসদ একটি, ওয়ার্কার্স পার্টি একটি এবং বিএনপির জোট থেকে বেরিয়ে আসা কল্যাণ পার্টি একটি আসনে জয় পেয়েছে।  

Share This Post