প্রচ্ছদ / জাতীয় / মাশরাফির অভিযোগ : বরখাস্ত সেই ৪ ডাক্তার

মাশরাফির অভিযোগ : বরখাস্ত সেই ৪ ডাক্তার

নিজস্ব প্রতিবেদক
বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার পর নড়াইল সদর হাসপাতালের সেই চার চিকিৎসককে এবার সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে বরখাস্ত করে আদেশ জারি করা হয়।

এই চার চিকিৎসক হলেন- কার্ডিওলজির জুনিয়র কনসালট্যান্ট মো. শওকত আলী ও মো. রবিউল আলম, সার্জারির সিনিয়র কনসালট্যান্ট মো. আকরাম হোসেন এবং মেডিকেল অফিসার এ এস এম সায়েম।

নড়াইলের সংসদ সদস্য ও ওয়ান ডে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা গত বুধবার আকস্মিক নড়াইল সদর হাসপাতাল পরিদর্শনে গিয়ে এই চিকিৎসকদের কর্মস্থলে পাননি। এরই পরিপ্রেক্ষিতে রোববার স্বাস্থ্য মন্ত্রণালয় চার চিকিৎসককে সেখান থেকে প্রত্যাহার করে। তাদের ওএসডি করে স্বাস্থ্য অধিদফতরে সংযুক্ত করে আদেশ জারি করা হয়।

এর একদিন পর ওএসডি আদেশটি বাতিল করে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হলো। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম স্বাক্ষরিত চারজনের সাময়িক বরখাস্তের আদেশের ভাষা প্রায় একই রকম।

এতে প্রত্যেকের নাম ও পদবি উল্লেখ করে বলা হয়, আপনি নড়াইল সদর হাসপাতালে প্রায়শই কর্মস্থলে বিনা অনুমতিতে অনুপস্থিত থাকেন বলে অভিযোগ উত্থাপিত হয়েছে, যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ২ (খ) মোতাবেক অসদাচরণের শামিল।

‘আপনাকে নড়াইল সদর হাসপাতালে কর্মরত রাখা হলে অফিস শৃঙ্খলা ভঙ্গ হতে পারে ও অফিসের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে বলে প্রতীয়মান হচ্ছে।’

আদেশে বলা হয়, ‘এজন্য আপনাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২ (১) মোতাবেক সাময়িক বরখাস্ত করা হলো।’

মাশরাফি ওই হাসপাতাল পরিদর্শনে গিয়ে চিকিৎসকদের না পেয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক এবং একজন চিকিৎসকের সঙ্গে ফোনে কথা বলেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যম সংবাদও প্রকাশ করে।

About arthonitee

Check Also

সৌদির ৩৫০০ কোটি ডলার বিনিয়োগ, যা থাকছে শুল্ক চুক্তিতে

যোগাযোগ অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎ ও জ্বালানিসহ বড় বড় প্রকল্পে বাংলাদেশে ৩৫ বিলিয়ন বা তিন হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *