শিরোনাম
প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / কিশোরগঞ্জে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে স্কুলের মাঠ থেকে সড়কের কাজের মালামাল সরিয়ে নিলেন ঠিকাদারী প্রতিষ্ঠান

কিশোরগঞ্জে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে স্কুলের মাঠ থেকে সড়কের কাজের মালামাল সরিয়ে নিলেন ঠিকাদারী প্রতিষ্ঠান

 

খাদেমুল মোরসালিন শাকীর(কিশোরগঞ্জ,নীলফামারী):

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার রণচন্ডি ইউনিয়নের সংযুক্ত দুটি স্কুলের মাঠ থেকে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে রাতারাতি সড়কের সংস্কার কাজের মালামাল সরিয়ে নিয়েছেন ঠিকাদারী প্রতিষ্ঠান।
জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে কিশোরগঞ্জ উপজেলা এলজিইডির অর্থায়নে প্রায় এককোটি ১০ লাখ টাকা ব্যায়ে গাড়াগ্রাম ডিসির মোড় থেকে কৈমারী যাওয়ার সড়কের শালমারা ব্রিজ হতে রণচন্ডি ইউনিয়নের বদি কবিরাজের বাজার পর্যন্ত দুই কিলোমিটার সড়কের পাকা করণ কাজের মালামাল ও মিক্সার মেশিন সংযুক্ত বদি দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও পশ্চিম দিকে উত্তর কিসামত সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে রেখে কাজ শুরু করেন। এলাকাবাসী প্রথমে বদি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনন্ত কুমারকে মৌখিক ভাবে বিষয়টি অবহিত করলে প্রধান শিক্ষক এলাকাবাসীকে কোন গুরুত্ব না দিয়ে গোপনে ঠিকাদারের সাথে মোটা অঙ্কের টাকা নিয়ে মাঠ ব্যবহার করতে বলেন। প্রধান শিক্ষক কোন গুরুত্ব না দেয়ায় এলাকাবাসী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ রক্ষার স্বার্থে রাস্তার কাজ বন্ধ করে দেন। কাজ বন্ধ করা হলে ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুল মজিদ বাদি হয়ে কিশোরগঞ্জ থানায় ৬ জনকে আসামী করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরে এলাকাবাসী বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ রবিবারের পূর্বে স্কুলের মাঠ থেকে রাস্তার কাজের মালামাল সরিয়ে নেওয়ার জন্য এলজিইডির কর্মকর্তা কেরামত আলী নান্নুকে ও ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ দেন। তারই আলোকে শনিবার সারাদিন উপজেলা প্রকৌশলী কেরামত আলী নান্নু উপস্থিত থেকে স্কুলের মাঠ থেকে সড়কের কাজের মালামাল সরিয়ে নিয়ে স্কুল মাঠ খালি করার বিষয়টি নিশ্চিত করে উপজেলা প্রকৌশলী কেরামত আলী নান্নু। অপর দিকে রাস্তার কাজে বাধা প্রদানের বিষয়ে থানায় অভিযোগের সাথে সংশ্লিষ্ট কোন ব্যক্তিকে হয়রানী না করার জন্য কিশোরগঞ্জ থানা পুলিশকে জানান উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ বলেন,শিক্ষার পরিবেশ রক্ষার্থে ও রবিবারের পিএসসি ও এবতেদায়ী সমাপনি পরীক্ষার সাব-কেন্দ্র হিসাবে কিসামত বিরচরণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভেন্যু থাকায় রাস্তার কাজের মালামাল সরানোর জন্য নির্দেশ দেয়া হয় সংশ্লিষ্ট কর্মকর্তাকে। এখন এলাকাবাসীর কাজ কোন বিশৃংখলা না করে ওই এলাকার রাস্তার সঠিক কাজ ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে করে নেওয়া।

About akdesk1

Check Also

মাদারীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ

এসএম আরাফাত হাসান: মারাত্বক ঘাতক ব্যাধী করোনা ভাইরাসের কারণে মাদরীপুর শহরের দীন মজুর এবং খেটে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *