প্রচ্ছদ / জাতীয় / ক্ষমতার ময়ূর সিংহাসন অনেক দূরে : ফখরুলকে কাদের

ক্ষমতার ময়ূর সিংহাসন অনেক দূরে : ফখরুলকে কাদের

নিজস্ব প্রতিেবেদক
ক্ষমতায় গেলে আওয়ামী লীগের সব কিছুর হিসাব-নিকাশ নেয়া হবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতায় গেলে পরে কী হবে? আগে ক্ষমতায় যান। এত সহজ নয়, ক্ষমতার ময়ূর সিংহাসন অনেক দূরে। শেখ হাসিনার উন্নয়ন অর্জনের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা আপনাদের চলার পথে যে কালো ছায়ায় পড়েছে তাতে বিএনপি সংকটে পড়েছে।

সোমবার সন্ধ্যায় রাজধানীর শান্তিনগর কাঁচাবাজারে নির্বাচনী গণসংযোগে সাংবাদিকদের একথা বলেন ওবায়দুল কাদের।

হুমকি-ধামকি দিয়ে বিএনপি নিজেদের ব্যর্থতাকে ঢাকতে চাইছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আমরা পরিষ্কার বলে দিয়েছি বিএনপি বা অন্যান্য দলের সঙ্গে সংঘাতে যাবো না। আমরা কাউন্টার মিটিং করব না। আমরা পাল্টাপাল্টি সমাবেশ করব না। দেশের রাস্তার মালিক জনগণ। এই রাস্তা কেউ দখল করতে পারবে না, না সরকারি দল না বিরোধী দল। আজকে এই রাস্তা দখলের নামে ঢাকা অচল করবে বিএনপি?

তিনি বলেন, ঘোলা জলে মাছ স্বীকার করতে চাইছে বিএনপি। আমরা পাল্টাপাল্টি করব না। বিএনপি ঢাকা অচল করতে যদি আসে জনগণ বিএনপিকে অচল করে দিবে।

অচলের হুমকি দেবেন না। এই দেশের মালিক আল্লাহপাক, এরপর জনগণ। জনগণ যতদিন ক্ষমতায় রাখবে আমরা ততদিন ক্ষমতায় থাকব। কিন্তু জনগণ না চাইলে আমরা একদিনও ক্ষমতায় থাকবো না।

দলের নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে কাদের বলেন, দলের মনোনয়ন নিতে এত প্রার্থী, তারা কীভাবে দলের মধ্যে অন্য প্রার্থীদের বিরুদ্ধে আচরণ করে সেটা আমরা দেখতে পাচ্ছি। বিএনপি-জামায়াতের বিরুদ্ধে কথা না বলে নিজেদের বিরুদ্ধে কথা বলতে থাকে। চায়ের দোকানে বসে আওয়ামী লীগের নেতাকর্মীদের বদনাম করে, ঘরের মধ্যে ঘর করে, আর যাই হোক তারা মনোনয়ন পাবে না।

তিনি বলেন, দলাদলি করে যারা নিজের নেতাদের বিরুদ্ধে দলের বিরুদ্ধে কথা বলে এরা দলের বন্ধু নয়, দলের শত্রু। প্রমাণ পাওয়া গেলে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

About arthonitee

Check Also

আওয়ামী লীগের সিটি নির্বাচনের থিম সং উদ্বোধন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘জয় বাংলা, জিতবে এবার নৌকা’ শিরোনামে আওয়ামী লীগের নির্বাচনী থিম সংটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *