প্রচ্ছদ / ব্যাংক ও বীমা / স্বাভাবিক অবস্থায় ফিরেছে ব্যাংকিং সেবা

স্বাভাবিক অবস্থায় ফিরেছে ব্যাংকিং সেবা

করোনা সংকট পুরোপুরি না কাটলেও প্রায় স্বাভাবিক অবস্থায় ফিরেছে ব্যাংকিং সেবা। গ্রাহকরা আগের মতোই ভীড় করছেন শাখাগুলোতে। মিলছে নগদ ও চেক জমা-উত্তোলনসহ সব ধরণের সেবা। ব্যবসা-বাণিজ্য উন্মুক্ত হওয়ায় অভ্যন্তরীণ ও বৈদেশিক বাণিজ্যের ব্যাংকিং সেবাও এখন প্রায় স্বাভাবিক। তবে কিছুটা শিথিলতা দেখা গেলেও লেনদেনে মানতে হচ্ছে স্বাস্থ্যবিধি।

করোনা সংকটে গত মার্চের শেষ সপ্তাহে থেকে মে মাস পর্যন্ত দেশজুড়ে ছিল সাধারণ ছুটি। তবে ব্যবসা-বাণিজ্য ও মানুষের অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল রাখতে সীমিত আকারে চালু ছিল ব্যাংক। কিন্তু শাখাগুলোতে গ্রাহক ও কর্মকর্তাদের উপস্থিতি ছিল কম। আর ৩১ মে থেকে বিশেষ সাধারণ ছুটি প্রত্যাহার করায় বাণিজ্যিক ও অর্থনৈতিক কর্মকান্ড সচল হয়েছে। জমে উঠেছে ব্যাংকও।

গতি ফিরেছে বৈদেশিক লেনদেনেও। গত আগস্ট মাসে রেমিটেন্স এসেছে ১ দশমিক ৯৬ বিলিয়ন ডলার, পন্য রপ্তানি হয়েছে ২ দশমিক ৯৬ বিলিয়ন ডলারের। জুলাই মাসে আমাদানি ছিল ৪ দশমিক ২২ বিলিয়ন ডলার।

কেন্দ্রীয় ব্যাংক বলছে, করোনা সংকটের মধ্যেও গ্রাহকরা প্রত্যাশিত সেবা পেয়েছেন। সেবা বঞ্চিত হওয়ার কোনো ঘটনা ঘটেনি। আর এখন লেনদেন হচ্ছে আগের স্বাভাবিক সময়ের মতোই।

About arthonitee

Check Also

শুক্রবার পোশাক শিল্প এলাকায় ব্যাংক খোলা

নিজস্ব প্রতিবেদক ঈদের আগের দিন শুক্রবার তৈরি পোশাক শিল্প এলাকায় সব ব্যাংক খোলা থাকবে। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *