প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / জয়দেবপুর জংশন সাড়ে ৫ মাস পর খুলেছে আজ

জয়দেবপুর জংশন সাড়ে ৫ মাস পর খুলেছে আজ

 

মেহেদী হাসান সোহেল (গাজীপুর) : রেল যোগাযোগের কারনে গাজীপুর বাসীর কর্ম ঘণ্টা বা সময় বাঁচাত পারা মানুষ গুলোর জীবন যাপন ছিল অনেক সহজ সাধ্য। কিন্তু মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে অনেক কঠিন যাতায়াতের মাধ্যামে চাকুরিজীবী মানুষ তথা যোগাযোগ ব্যাবস্থার উপর নির্ভরশীল গাজীপুর বাসী এতদিন চরম দুর্দশায় বিপর্যস্ত ছিল। গাজীপুর জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত জয়দেবপুর জংশনটি সাড়ে ৫ মাস পর আজ বৃহস্পতিবার যাত্রীদের জন্য খুলে দেয়া হয়েছে। ভোর সাড়ে ৪টার সময় ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের স্টপেজের মাধ্যমে এ জংশনে যাত্রী চলাচল কার্যক্রম শুরু হয়েছে। জয়দেবপুর জংশনের সিনিয়র স্টেশন মাস্টার মো: শাহজাহান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, করোন ভাইরাসের কারণে সরকারী সিদ্ধান্ত অনুযায়ী চলতি বছরের ২৫ মার্চ থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল। এরপর কিছু আন্ত:নগর ট্রেন চলাচল করলেও ট্রেনগুলো এ জংশনে থামত না।

তিনি আরো জানান, আজ থেকে এ জংশন দিয়ে তুরাগসহ ৬৬টি ট্রেন চলাচল করবে। এর মধ্যে আন্ত:নগর ট্রেন থাকবে ২৪টা (পশ্চিমাঞ্চলের ১৭টি এবং পূর্বঞ্চলের ৭টি)। ট্রেন গুলোর মধ্যে ৮টি ট্রেন এ স্টেশনে স্টপেজ দেবে না এবং দুইটি ট্রেন (তিস্তা ও ব্রহ্মপুত্র) শুধু ঢাকা থেকে ছেড়ে যাওয়ার সময় এ জংশনে স্টপেজ দেবে। বাকি ট্রেনগুলো যথারীতি এ জংশন থেকে যাত্রী ওঠা নামা করাবে।

সরেজমিনে দেখা গেছে, বন্ধ থাকার সময়গুলোতে জংশনের কিছু উন্নয়ন কাজ করা হয়েছে। জংশনের সীমানা প্রাচীর উঁচু এবং নতুনকরে করা হয়েছে। নতুন গেইট এবং গেটের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। প্লাটফর্মের শেড সংস্কার ও রং করা হয়েছে। জংশন এলাকা থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। যাত্রী নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় এসব উন্নয়ন করা হয়েছে বলে জানান স্টেশন মাষ্টার।

স্টেশন মাস্টার শাহজাহান বলেন, স্বাস্থ্যবিধি এবং সরকারী নির্দেশনা মেনে এ জংশনে যাত্রী চলাচল নিশ্চিত করা হবে।

About arthonitee

Check Also

কাপাসিয়ায় ডেইরী খামারিদের প্রশিক্ষণ ও সন্মেলন অনুষ্ঠিত

মেহেদী হাসান সোহেল (গাজীপুর প্রতিনিধি): কাপাসিয়া ডেইরী ফার্ম এসোসিয়েশনের উদ্যোগে উপজেলার ডেইরী ও গরু মোটাতাজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *