প্রচ্ছদ / স্বাস্থ্য / ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছর হাসপাতালে ভর্তি ৪৩৬ জন

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছর হাসপাতালে ভর্তি ৪৩৬ জন

গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চারজন রোগী ভর্তি হয়েছেন। এ হিসেবে চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত সারাদেশের বিভিন্ন হাসপাতলে ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু নিয়ে ৪৩৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এরমধ্যে ছাড়পত্র নিয়ে ফিরে গেছেন ৪২২ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ১৪ জন রোগী ভর্তি আছেন। এরমধ্যে ঢাকায় ১৩ জন। ঢাকার বাইরে একজন। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) ডেপুটি চিফ (মেডিক্যাল) ডা. এবি মো. শামছুজ্জামান এ তথ্য জানান।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম থেকে জানা যায়, চলতি বছরের জানুয়ারি মাসে সবচেয়ে বেশি; ১৯৯ জন, ফেব্রুয়ারিতে ৫৪ জন, মার্চে ২৭ জন, এপ্রিলে ২৫ জন, মে মাসে ১০ জন, জুনে ২০ জন, জুলাইয়ে ২৩ জন, আগস্টে ৬৭ জন এবং ৮ সেপ্টেম্বর পর্যন্ত ২০ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন।

About arthonitee

Check Also

অক্সফোর্ডের করোনা টিকার চূড়ান্ত ট্রায়াল স্থগিত

অক্সফোর্ড ইউনিভার্সিটি ও অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাস টিকার চূড়ান্ত ক্লিনিকাল ট্রায়াল স্থগিত করা হয়েছে। টিকা গ্রহণকারী এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *