প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / বশেমুরবিপ্রবির চুরি হওয়া ৩৪টি কম্পিউটার উদ্ধার, আটক ২

বশেমুরবিপ্রবির চুরি হওয়া ৩৪টি কম্পিউটার উদ্ধার, আটক ২

সরদার মজিবুর রহমান :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরি থেকে চুরি হওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪ টি কম্পিউটার উদ্ধার করা হয়েছে। বনানী থানাধীন নতুন এয়ারপোর্টে রোডের হোটেল ক্রিস্টাল-ইন এর ৪০৪ নং কক্ষ থেকে বৃহস্পতিবার রাত আনুমানিক ১০টার দিকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়।

চুরির ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ। তারা হলেন ক্রিস্টাল হোটেলের ম্যানেজার দুলাল মিয়া (৪৪) এবং হুমায়ুন কবির (২৪)। কম্পিউটার উদ্ধার অভিযান পরিচালনাকারী ঢাকার বনানী থানার এসআই শাহীন আলম বিষয়টি নিশ্চিত করেন।

এসময় তিনি আরও জানান, এ ঘটনার সাথে গোপালগঞ্জের অধিবাসী ওই হোটেলের এক মালিকও জড়িত রয়েছেন। ইতিমধ্যে উদ্ধারকৃত কম্পিউটারগুলো গোপালগঞ্জ সদর থানার নিকট হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃক দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা গোপালগঞ্জ সদর থানার এসআই মিজান জানান, “বনানী থানা পুলিশ আমাদের নিকট কম্পিউটারগুলো হস্তান্তর করেছে। এ ঘটনায় দু’জন আটক হয়েছে, যাদের মধ্যে দুলাল মিয়ার বাড়ি কুমিল্লায় এবং হুমায়ুন কবিরের বাড়ি ময়মনসিংহ। এছাড়া, হোটেলের একজন মালিক গোপালগঞ্জের পলাশ শরীফসহ বেশ কয়েকজন পলাতক রয়েছেন।”

জানা গেছে, হোটেলটি মূলত তিনজনের পার্টনারশিপে চালু করা হয়, যার মধ্যে একজন দুলাল মিয়া আটক হয়েছেন এবং পলাশ শরীফ নামে আরেকজন পলাতক রয়েছেন। পলাতক পলাশ শরীফ গোপালগঞ্জের গোপিনাথপুরের ইউনিয়ন যুবলীগের সভাপতি।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোঃ শাহজাহান জানিয়েছেন, “এ ঘটনায় জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে জড়িত ২ জন আটক হয়েছে, বাকীরাও শীঘ্রই আইনের আওতায় আসবে।”

প্রসঙ্গত, ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয় এবং এর মধ্যে ৩৪ টি কম্পিউটার গতকাল রাতে ঢাকার বনানী থেকে উদ্ধার করা হয়েছে।

About arthonitee

Check Also

কাপাসিয়ায় ডেইরী খামারিদের প্রশিক্ষণ ও সন্মেলন অনুষ্ঠিত

মেহেদী হাসান সোহেল (গাজীপুর প্রতিনিধি): কাপাসিয়া ডেইরী ফার্ম এসোসিয়েশনের উদ্যোগে উপজেলার ডেইরী ও গরু মোটাতাজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *