প্রচ্ছদ / ব্যাংক ও বীমা / ঢাকায় পশুর হাট সংলগ্ন ব্যাংকগুলো রাত ৮টা পর্যন্ত খোলা

ঢাকায় পশুর হাট সংলগ্ন ব্যাংকগুলো রাত ৮টা পর্যন্ত খোলা

নিজস্ব প্রতিবদেক
ঢাকায় কোরবানির পশুর হাট সংলগ্ন সব ব্যাংকের শাখা এখন থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। ঈদের আগের দিন শুক্রবারও (৩১ জুলাই) ব্যাং‌কের এই শাখাগুলো খোলা রাখতে বলেছে বাংলাদেশ ব্যাংক। সোমবার রাতে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে এই নির্দেশনা পাঠিয়ে দেওয়া হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় এবার ১১ স্থানে কোরবানির হাট বসছে। খিলগাঁও, হাজারীবাগ, রহমতগঞ্জ, পোস্তগোলা, মেরাদিয়া, গোপীবাগ, কমলাপুর, দনিয়া, ধোলাইখাল, আফতাবনগর, আমুলিয়া মডেল টাউন, ডেমরার সারুলিয়ায় এসব হাট বসছে। ঢাকা উত্তরে গাবতলী, উত্তরা ১৭ নং সেক্টর, কাওলা শিয়ালডাঙ্গা, পূর্বাচল, ভাটারা ও উত্তরখানে বসছে কোরবানির হাট।
বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, এসব স্থানে হাট সংলগ্ন ব্যাংকের শাখাগুলো এখন থেকে বিকাল ৪টার পরিবর্তে রাত ৮টা অবধি খোলা থাকবে। এর কারণ ব্যাখ্যা করে নির্দেশনায় বলা হয়েছে, পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ী সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থ লেনদেন হয়। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ। কোরবানির পশুর ব্যবসায়ীরা যেন ব্যাংকে তাদের পশু বিক্রির অর্থ লেনদেন করতে পারেন, সেই জন্যই এই নির্দেশ।
তাছাড়া পশুর হাটে বিশেষ বিবেচনায় ব্যাংকের অস্থায়ী বুথ খোলা হলে পশু ব্যবসায়ীরা বুথে অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারেন। সংশ্লিষ্ট ব্যাংক-শাখা/বুথগুলোতে অতিরিক্ত সময় দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা প্রদানের নির্দেশও দেওয়া হয়েছে সার্কুলারে।

About jne

Check Also

মহামারিতে মুনাফা করে দেখাল এক্সিম ব্যাংক

নিজস্ব প্রতিবেদক মহামারি করোনাভাইরাসের প্রকোপে চলতি বছরের এপ্রিল-জুন সময়ে বেশিরভাগ প্রতিষ্ঠানের ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়লেও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *