প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / মাদারীপুরে তিনশ’ প্রতিবন্ধী শিক্ষার্থীর পরিবারের মাঝে ত্রাণ সহায়তা

মাদারীপুরে তিনশ’ প্রতিবন্ধী শিক্ষার্থীর পরিবারের মাঝে ত্রাণ সহায়তা

এসএম আরাফাত হাসান :
মাদারীপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীর পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। সোমবার দুপুরে শহরের শহীদ বাচ্চু সড়ক এলাকায় অবস্থিত প্রসিসেস প্রতিবন্ধী বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ করেন জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সমাজ কল্যাণ সম্পাদক ড. সেলিনা আখতার।
সামাজিক দুরত্ব বজায় রেখে তিন শতাধিক প্রতিবন্ধী শিক্ষার্থীর পবিবারের হাতে তুলে দেয়া হয় এই সহায়তা। প্রত্যেক পরিবারকে চাল ১০ কেজি, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, এক কেজি সেমাই, এক কেজি চিনি ও সাবান দেয়া হয়। ঈদ-উল-আযহাকে সামনে রেখে এসব খাদ্যসামগ্রী পেয়ে খুশি প্রতিবন্ধী শিক্ষার্থীদের পরিবার।
এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরান, মৈত্রী মিডিয়া সেন্টারের সভাপতি মাহবুবর বহমান বাদল, সাধারন সম্পাদক এস এম আরাফাত হাসান সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।
উল্লেখ, ১৯৯৯ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর ২০১৫ সালে এটি এমপিওভুক্ত হয়। ওই সময়ে ২০ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা এসে দাঁড়িয়েছে প্রায় ৫শ’। প্রতিবন্ধীরা যাতে স্বাভাবিক জীবনে চলাফেরা করতে পারে এজন্যই বিদ্যালয়টি স্থাপন করে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন খেলাধুলায় মনযোগী করে তোলা হচ্ছে। এছাড়া বছরের বিশেষ বিশেষ দিনে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে আসছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

About arthonitee

Check Also

ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করে সাংবাদিক আয়শা আকাশী মাদারীপুরে বিধবাকে ঘর তুলে দিচ্ছেন

এসএম আরাফাত হাসান : শুভসংঘ মাদারীপুর জেলা শাখার আয়োজনে সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশীর উদ্যোগে একজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *