প্রচ্ছদ / স্বাস্থ্য / কোভিড-১৯ চিকিৎসায় বেসরকারি প্রতিষ্ঠানর মধ্যে সবার শীর্ষে আনোয়ার খান মডার্ণ হাসপাতাল

কোভিড-১৯ চিকিৎসায় বেসরকারি প্রতিষ্ঠানর মধ্যে সবার শীর্ষে আনোয়ার খান মডার্ণ হাসপাতাল

১০০০ করোনা রোগীকে সুস্থ করে ঘরে ফেরিয়েছে আনোয়ার খান মডার্ণ হাসপাতাল। এরই মধ্যে গত দুই মাসে এ বিপুল পরিমান মুমূর্ষু করোনা রোগী সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। এসব রোগীকে হাসপাতালে পৌঁছে দেয়ার পর প্রিয়জনরা আর খবর রাখেনি। আনোয়ার খান মডার্ণ হাসপাতালের ৫৭৪ জন ডাক্তার, নার্স, স্ট্যাফ, ওয়াড বয়সহ ১৪শ’ কর্মকর্তা কর্মচারি দিন রাত ২৪ ঘন্টা চিকিৎসা আর মমতা দিয়ে করোনা রোগীদের সুস্থ করে তুলেছেন। শুরুতে করোনার ভয়ে যখন মা বাবা ভাই বোনকে বনজঙ্গল, রাস্তা-ঘাটে রেখে যেতো প্রিয়জনরা, লাশ দফনে কাউকে পাওয়া যেতনা। চিকিৎসকদের বাড়ি থেকে বের করে দেয়ার হিংস্রতা চালাচ্ছিলো বাড়িওয়ালারা। তখন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বেসরকারি হাসপাতাল হিসেবে আনোয়ার খান মডার্ণ হাসপাতাল চিকিৎসা সেবা নিয়ে সবার আগে করোনা রোগীদের পাশে দাঁড়ায়। আর এ জন্য যন্ত্রপাতি ক্রয়, চিকিৎসক, নার্সসহ সকলের পেছনে প্রচুর অর্থ ব্যয় করতে হয়। তার পরও এতো মানুষ সুস্থ করে তুলতে পেরে আনোয়ার খান মডার্ণ হাসপাতাল কর্তৃপক্ষ গর্বিত।
আনোয়ার খান মডার্ণ গ্রুপের প্রেস সচিব ও প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব শেখ নাজমুল হক সৈকত আভিযোগ করে বলেন, একটি মহল আনোয়ার খান মডার্ণ হাসপাতালের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের এ ষড়যন্ত্র সফল হবেনা। মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে জীবনের ঝুঁকি নিয়ে এই হাসপাতালের ডাক্তার, নার্স মালিক পক্ষসহ প্রতিটি স্বাস্থকর্মী দিন রাত ২৪ ঘন্টা মুমূর্ষূ করোনা রোগীদের সেবা দিয়ে সুস্থ করে তুলছেন। এ বিশ্ব মহামারির সময় সমালোচনা কাঙ্খিত নয় বলেও মন্তব্য করেন শেখ নাজমুল হক সৈকত।

About jne

Check Also

দীর্ঘস্থায়ী অসুস্থতা তৈরি করতে পারে করোনা : সিডিসির গবেষণা

আন্তর্জাতিক ডেস্ক কোভিড-১৯ দীর্ঘস্থায়ী অসুস্থতা তৈরি করতে পারে, এমনকি প্রাপ্ত বয়স্কদেরও যাদের দীর্ঘস্থায়ী কোনও সমস্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *