প্রচ্ছদ / শিক্ষাঙ্গন / শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সংবাদটি গুজব

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সংবাদটি গুজব

আসন্ন ঈদ উল আজহার পরপরই শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে এমন সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে। এ সংবাদকে গুজব বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গতকাল বুধবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মো. আবুল খায়ের স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড নামক ফেইসবুক পাতায় মাধ্যমে প্রচার করা হচ্ছে ‘ঈদের পর সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিচ্ছে সরকার’। সংবাদটি ভিত্তিহীন ও গুজব। এ ধরনের মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের মাধ্যমে বিভ্রান্ত না হওয়ার জন্য শিক্ষার্থীদের বিশেষভাবে অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় যখনই এ বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করবে তখনই গণমাধ্যমের মাধ্যমে শিক্ষার্থীদের জানানো হবে। ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি। তাছাড়া বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড নামে কোনো বোর্ড নেই।

উল্লেখ্য, করোনা মাহামারীর কারণে দেশ জুড়ে সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত মার্চের শেষে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ করা হয়।

About arthonitee

Check Also

ছয় মাস বেতন পাচ্ছেন না দারুল আরকাম মাদরাসার শিক্ষকরা, করোনাকালেও পাননি কোনো সরকারি সাহায্য-সহযোগিতা

মাদারীপুর প্রতিনিধি : ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসার ২ হাজার শিক্ষক ছয় মাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *