প্রচ্ছদ / কর্পোরট / ৬৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগ : পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক

৬৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগ : পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক

প্রায় ৬৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীসহ ছয়জনের বিরুদ্ধে শিগগিরই মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই সিদ্ধান্তের কথা আজ সোমবার গণমাধ্যমকে জানিয়েছে কমিশন।
মামলার জন্য দুদকের চূড়ান্ত করা ছয় আসামি হলেন পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতি, তাঁর ছেলে বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রাশেদুল হক চিশতি, সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (বরখাস্ত), মোহাম্মদ জাহাঙ্গীর আলম মজুমদার, মো. রেদওয়ানুল কাবির চৌধুরী, বগুড়ার আল-ফারুক ব্যাগস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী আল ফারুক ও আল ফারুক ব্যাগস লিমিটেডের পরিচালক নিম্মি কবির চৌধরী।
দুর্নীতি দমন কমিশন দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারাসহ মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২–এর ৪ ধারা মামলার প্রস্তুতি নিয়েছে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ, সংশ্লিষ্টরা একে অন্যের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ঋণের নামে পদ্মা ব্যাংক (সাবেক দ্য ফারমার্স ব্যাংক লি.), মতিঝিল শাখা থেকে ৪০ কোটি ৭৯ লাখ ২১ হাজার টাকা আত্মসাৎ করেন। সুদ, আসলসহ ৩১ ডিসেম্বর ২০১৯ সাল পর্যন্ত এর পরিমাণ দাঁড়ায় ৬২ কোটি ৯৬ লাখ ৭৫ হাজার ৬১৯ টাকা।

About arthonitee

Check Also

কোরবানির পশু কেনাবেচায় সরকারের ডিজিটাল হাট

তথ্যপ্রযুক্তি ডেস্ক করোনাভাইরাস মহামারী সময়ে খামারি ও ক্রেতাদের স্বাস্থ্য নিরাপত্তার কথা মাথায় রেখে কোরবানির পশু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *