প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / গোপালগঞ্জের ডিসির উদ্যোগে চাকরি পাচ্ছেন অনেকেই

গোপালগঞ্জের ডিসির উদ্যোগে চাকরি পাচ্ছেন অনেকেই

সরদার মজিবুর রহমান (গোপালগঞ্জ) :
গোপালগঞ্জে বেকারের সংখ্যা নির্ণয় ও বেকারত্ব নিরসনে ‘সিভি ব্যাংক’ গঠন করে একটি ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহণ করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানার উদ্যোগে কার্যালয়ের মূল ফটকে স্থাপিত হয়েছে ‘সিভি ব্যাংক’টি। শনিবার সকালে ঢাকার বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান জেলা প্রশাসকের কার্যালয়ে ‘সিভি ব্যাংক’-এর উদ্বোধন করেন।

তথ্যমতে, জেলা প্রশাসনের মাধ্যমে এটুআই ও বিটাক এর সহযোগিতায় চাকরি প্রদানের জন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন থেকে প্রচারণা চালানোর পর জেলার শিক্ষিত বেকার যুবক ও যুব-মহিলারা তাদের জীবন-বৃত্তান্ত জেলা প্রশাসনের সিভি ব্যাংকে জমা দিয়েছেন। প্রাপ্ত ১০ হাজার সিভি থেকে ৪ হাজার সিভি প্রাথমিকভাবে যাচাই বাছাই করে শিক্ষাগত যোগত্যা অনুসারে এক হাজার জনের সিভি অনলাইনে দেয়া হয়েছে।

এছাড়া এরই মধ্যে ২০ জন চাকরি প্রত্যাশীর চাকরিতে যোগদান প্রক্রিয়াধীন এবং কয়েকজনের ঈদের পরে যোগদান করার কথা রয়েছে বলে জানা গেছে।

ব্যতিক্রমধর্মী এ উদ্যোগ সম্পর্কে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, জেলায় যেসব কর্মক্ষম শিক্ষিত বেকার যুবক ও যুব-মহিলা রয়েছে তাদের সংখ্যা নিরুপনের জন্য আমরা সিভি ব্যাংক প্রতিষ্ঠা করেছি। প্রথমে আমরা এসব সিভি সংগ্রহ করে শিক্ষিত বেকার যুবক ও যুব-মহিলাদের একটি তালিকা তৈরি করবো। এরপর পর্যায়ক্রমে শিক্ষাগত যোগ্যতা অনুসারে বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষিত বেকার যুবক ও যুব-মহিলাদের চাকরির সুপারিশ করা হবে।

About arthonitee

Check Also

আটোয়ারীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রম উদ্বোধন

মোঃ মাসুদ রানা (আটোয়ারী, পঞ্চগড়) : “মাছ উৎপাদন বৃদ্ধি করি-সুখী সমৃদ্ধ দেশ গড়ি” প্রতিপাদ্য বিষয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *