প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / গোপালগঞ্জ জেলায় বিট পুলিশিং এর যাত্রায় যুক্ত হয়েছে গোবরা ইউনিয়ন

গোপালগঞ্জ জেলায় বিট পুলিশিং এর যাত্রায় যুক্ত হয়েছে গোবরা ইউনিয়ন

ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার) এর নির্দেশনায়, ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার) এর তত্বাবধানে এবং গোপালগঞ্জ এর পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান-পিপিএম(বার) তদারকিতে আজ মাদক, জুয়া, ইভটিজিং, বাল্য বিবাহ, যৌতুক, জঙ্গী-সন্ত্রাসবাদ, চুরি-ডাকাতিসহ সকল ধরনের অপরাধ কার্যকরীভাবে প্রতিরোধ ও প্রতিকারের লক্ষ্যে গোপালগঞ্জ জেলার ৫ টি থানার সকল ইউনিয়ন ও পৌরসভায় (৬৮ টি ইউনিয়ন ও ৪ টি পৌরসভা) একযোগে বিট পুলিশিং এর যাত্রা শুরু করা হয়।

গোপালগঞ্জ জেলায় বিট পুলিশিং এর যাত্রায় গোবরা ইউনিয়নে এই কার্যক্রম উদ্বোধন করলেন গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মনিরুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন গোবরা ইউনিয়ন এর চেয়ারম্যান সফিকুর রহমান চৌধুরী (টুটুল )।

সফিকুর রহমান চৌধুরী (টুটুল ) বলেন, প্রত্যেকটি এলাকা অপরাধমুক্ত করতে বিট পুলিশের সদস্যদের প্রয়োজনীয় তথ্য দেয়ার জন্য ইউনিয়নবাসীদের অনুরোধ করা হয়। গোবরা ইউনিয়ন সকল সময় সকল সমস্যায় জনগনেরপাশে থাকবে ইনশাআল্লাহ।

প্রাথমিকভাবে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় একজন বিট অফিসার (সাব-ইন্সপেক্টর), একজন সহকারী বিট অফিসার( এএসআই ) ও ২ জন কনস্টেবলসহ মোট ৪ পুলিশ সদস্যের সমন্বয়ে ১ টি বিট পরিচালিত হবে। উক্ত বিট পুলিশের সদস্যগন প্রতিটি ওয়ার্ড, গ্রাম ও পাড়া-মহল্লার সকল শ্রেনী-পেশার মানুষের সাথে নিবিড় যোগাযোগের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার মাদক, জুয়া, ইভটিজিং, বাল্য বিবাহ, যৌতুক, জঙ্গী-সন্ত্রাসবাদ, চুরি-ডাকাতিসহ সকল ধরনের অপরাধ কার্যকরীভাবে প্রতিরোধ ও প্রতিকার করতে সক্ষম হবে।

About jne

Check Also

আটোয়ারীতে বিভিন্ন মন্দিরে বৃক্ষরোপণ কর্মসূচী পালন

মোঃ মাসুদ রানা (আটোয়ারী, পঞ্চগড়): পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় অবস্থিত বিভিন্ন মন্দিরে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *