প্রচ্ছদ / মিডিয়া কর্নার / সাবেক সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার জাফর আলমের মৃ্ত্যু

সাবেক সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার জাফর আলমের মৃ্ত্যু

তথ্য অধিদফতরের সাবেক সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার জাফর আলম ইন্তেকাল করেছেন। জাফর আলম করোনা আক্রান্ত ছিলেন না৷ বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন যাবত তিনি শয্যাশায়ী ছিলেন৷ গতরাতে ঢাকার মিরপুরে নিজ বাসায় তিনি মৃত্যবারণ করেন৷ গতকাল শুক্রবার রাতে রাজধানীর মিরপুরে নিজ বাসায় মৃত্যুবরণ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যকালে তিনি দুই পুত্র, এক কন্যা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন৷ আজ শনিবার (২০ জুন) দুপুরে মিরপুরে স্ত্রীর কবরের পাশে তাঁকে দাফন করা হয়।

জাফর আলম ১৯৪৩ সালে কক্সবাজারে জন্মগ্রহণ করেন৷ ১৯৭৫ সালে তথ্য অধিদফতরে যোগদান করেন তিনি৷ ২০০১ সালে তিনি সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার হিসেবে অবসর গ্রহণ করেন৷ অনুবাদ সাহিত্যিক হিসেবে তিনি সুপরিচিত ছিলেন। তাঁর মোট ২৯টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। এর মধ্যে স্মরণীয় বরণীয় জীবনী গ্রন্থ এবং ঐতিহাসিক জীবনী গ্রন্থ শেষ মুঘল সম্রাট বাহাদুর শাহ জাফরও রয়েছে।

এক শোক বার্তায় তথ্য সচিব বেগম কামরুন নাহার জাফর আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

জাফর আলমের মৃত্যুতে প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন৷ শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার শান্তি ও কল্যাণ কামনা করেন এবং পরিবারের শোকসন্তুপ্ত সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়া বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের সকল সদস্যের পক্ষ থেকে সভাপতি স. ম. গোলাম কিবরিয়া এবং মহাসচিব মুন্সী জালাল উদ্দিন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন৷ শোকবার্তায় তাঁরা মরহুমের বিদেহী আত্মার শান্তি ও কল্যাণ কামনা করেন এবং পরিবারের শোকসন্তুপ্ত সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন৷

About jne

Check Also

বিসিএস তথ্য ক্যাডারের ৯ কর্মকর্তা করোনায় আক্রান্ত : স ম গোলাম কিবরিয়া

তথ্য ক্যাডার কর্মকর্তাদের সংগঠন বিসিএস ইনফরমেশন অ্যাসোসিয়েশনের সভাপতি , চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের (ডিএফপি) মহাপরিচালক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *