প্রচ্ছদ / মিডিয়া কর্নার / তথ্য ক্যাডারের ২১ কর্মকর্তা করোনা আক্রান্ত, সুস্থ হয়েছেন পাঁচজন

তথ্য ক্যাডারের ২১ কর্মকর্তা করোনা আক্রান্ত, সুস্থ হয়েছেন পাঁচজন

 

বিসিএস তথ্য ক্যাডারের ২১ জন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১১ জন বাংলাদেশ বেতারের এবং বাকি ১০জন তথ্য অধিদপ্তর ও গণযোগাযোগ অধিদপ্তরে কর্মরত। তারা নিজ নিজ দায়িত্বপালন করতে গিয়ে ভাইরাসটির সংক্রমণের শিকার হয়েছেন। আক্রান্তদের মধ্যে পাঁচজন করোনার সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন।
তথ্য ক্যাডার কর্মকর্তাদের সংগঠন বিসিএস ইনফরমেশন অ্যাসোসিয়েশনের সভাপতি , চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের (ডিএফপি) মহাপরিচালক গোলাম কিবরিয়া প্রতিনিয়ত আক্রান্তদের ফোন করে খোঁজ খবর রাখছেন এবং মানুষিক সাহস দিচ্ছেন।’

গোলাম কিবরিয়া জানিয়েছেন, আক্রান্তদের সংগঠনের তরফে নিয়মিত খোঁজ-খবর নেওয়া হচ্ছে। যারা আক্রান্ত হয়েছেন তাদের সবাই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। মাঠ পর্যায়ে থেকে কাজ করতে গিয়ে ২১ কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। নতুন করে কেউ যাতে আক্রান্ত না হয় সেই কামনা করছি। আর আক্রান্তরা সবাই সুস্থ হয়ে দ্রুত ফিরে আসুক আমাদের মাঝে। করোনা আক্রান্ত কর্মকর্তারা সবাই করোনা প্রতিরোধে সরকারি কর্মসূচি বাস্তবায়নে প্রত্যক্ষভাবে কাজ করে যাচ্ছিলেন। বিশেষ করে তথ্য ক্যাডারের বড় একটি অংশ বেতারে কাজ করেন। যত দুর্যোগ, যে কোন অনুষ্ঠান সবকিছুতে তাদের সামনে থেকে কাজ করতে হয়। আবার যারা মন্ত্রী, প্রতিমন্ত্রীর পিআরও হিসেবে কাজ করছেন তাদের তো মাঠে যেতে হয়। এভাবে মানুষের সংস্পর্শে এসে তারা করোনা আক্রান্ত হয়েছেন।

জানা গেছে, বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক সালাউদ্দিন আহমেদ সস্ত্রীক করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া বেতারের বহির্বিশ্ব কার্যক্রম ইউনিটের উপ-পরিচালক মো. নাজমুল হুদা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসেন, জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি’র সভাপতির একান্ত সচিব আহাদ মো. সাঈদ হায়দার আদনান, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের অতিরিক্ত পরিচালক (উপসচিব) মো. আজহারুল আমিন, স্টেশন প্রকৌশলী ও উপ প্রকল্প পরিচালক এ এস এম ইকবাল বাহার রানা, আঞ্চলিক পরিচালক আলি আজম আল আজাদ, ঢাকা কেন্দ্রের স্টেশন প্রকৌশলী মো. সাজ্জাদ-উল-আলম, বেতার ঢাকার উপ-আঞ্চলিক প্রকৌশলী মো. জাকির হোসেন, বেতার সিলেট সহকারী বেতার প্রকৌশলী এম এম জালাল আহম্মেদ, তথ্য অধিদপ্তর ও গণযোগাযোগের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ ওয়ারেছ হোসেন, বরিশাল বিভাগীয় তথ্য অফিসের বিভাগীয় তথ্য অফিসার মোহাম্মদ আমিরুল আজম, সিনিয়র তথ্য অফিসার মো. ইমরানুল হাসান, কৃষি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম ভুঁইয়া, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান, গাজীপুর জেলা তথ্য অফিসার মো. জালাল উদ্দীন, মুন্সিগঞ্জ জেলা তথ্য অফিসার মো. মনির হাসান, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ সায়েম হোসেন, তথ্য অফিসার কাজী শাম্মিনাজ আলম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সুফি আব্দুল্লাহিল মারুফ।

এদের মধ্যে করোনা মুক্ত হয়েছেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু, স্বাস্থ্য মন্ত্রনালয়ের মাইদুল ইসলামসহ পাঁচজন।

About jne

Check Also

বিসিএস তথ্য ক্যাডারের ৯ কর্মকর্তা করোনায় আক্রান্ত : স ম গোলাম কিবরিয়া

তথ্য ক্যাডার কর্মকর্তাদের সংগঠন বিসিএস ইনফরমেশন অ্যাসোসিয়েশনের সভাপতি , চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের (ডিএফপি) মহাপরিচালক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *