শিরোনাম
প্রচ্ছদ / আন্তর্জাতিক / দক্ষিণ এশিয়ার দেশগুলো এখনও বেশ ‘ঝুঁকিপূর্ণ’!

দক্ষিণ এশিয়ার দেশগুলো এখনও বেশ ‘ঝুঁকিপূর্ণ’!

চীনের সীমানা ছাড়িয়ে বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ভারত-সহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতেও ভয়াবহ রূপ নিয়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরী স্বাস্থ্য কর্মসূচির নির্বাহী পরিচালক ডঃ মাইকেল রায়ান জানান, ভারত-সহ দক্ষিণ এশিয়ার দেশগুলো এখনও বেশ ‘ঝুঁকিপূর্ণ’! তাঁর মতে, এই দেশগুলোতে এখনও সেভাবে করোনা সংক্রমণের ‘বিস্ফোরণ’ ঘটেনি। এখনও সংক্রমণের ব্যাপকতার সম্মুখীন হয়নি এই দেশগুলো।

গত ২৫ মে ডঃ রায়ান জানিয়েছিলেন, গোটা বিশ্বেই এখন করোনার ‘সেকেন্ড ওয়েভ’ শুরু হতে চলেছে। এই পর্যায়ে আমেরিকা, দক্ষিণ এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশে হু হু করে বাড়ছে সংক্রমণের ঘটনা। ভাইরাসের ‘সেকেন্ড ওয়েভ’ শুরু হবে বিভিন্ন দেশেই। এই সময় কোনও রকম অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে! অর্থাৎ, প্রথম ধাক্কার পর কয়েক মাস বাদেই ফিরে আসবে ভাইরাসের সেকেন্ড ওয়েভ। এই সময় অনেক দেশেই করোনা পরিস্থিতি চরমে পৌঁছাতে পারে। তখন পরিস্থিতি স্বাভাবিক হতে বেশ কয়েক মাস লেগে যেতে পারে বলে জানান ডঃ রায়ান।

About jne

Check Also

মাস্ক পড়েছেন ট্রাম্প

করোনাভাইরাস মৃত্যুপুরীতে পরিণত করেছে মার্কিন যুক্তরাষ্ট্রকে। এই মহামারীর মধ্যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যতবারই গণমাধ্যমের সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *