শিরোনাম
প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / মুকসুদপুরে পৃথক দুটি সংঘর্ষে ওসিসহ আহত শতাধিক, দোকান ও বাড়ি ভাংচুর

মুকসুদপুরে পৃথক দুটি সংঘর্ষে ওসিসহ আহত শতাধিক, দোকান ও বাড়ি ভাংচুর

 

সরদার মজিবুর রহমান ( গোপালগঞ্জ):

মুকসুদপুরে পৃথক দুটি সংঘর্ষে মুকসুদপুর থানার ওসিসহ শতাধিক ব্যক্তি আহত হয়েছে। এ সময় ৪টি দোকান, ১টি বাড়ি ভাংচুর ও একটি মটর সাইকেল আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হয়।

২৬ মে মঙ্গলবার দুপুরে উপজেলার বনগ্রাম ও মহারাজপুর এবং আইকদিয়া ও পাইকদিয়া গ্রামের মধ্যে এসব সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহত ওসিসহ সকলকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

মুকসুদপুর ও কাশিয়ানী সার্কেল-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন ভূইয়া জানান, বনগ্রাম বাজারে স্থানীয় ইউ.পি চেয়ারম্যানের ছেলে আলমগীর মিয়ার ওষুধের দোকানের সামনে মহারাজপুর গ্রামের ইজিবাইক চালক লাবলু খান তার ইজিবাইক রাখাকে কেন্দ্র করে দুই জনের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। তিনি আরো জানান পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে গেলে কয়েক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।

এর জের ধরে বনগ্রাম ও মহারাজপুর গ্রামের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ঘন্টাব্যপী ধরে সংঘর্ষে লিপ্ত হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্ঠা করে। এসময় মুকসুদুপর থানার ওসি মির্জা আবুল কালাম আজাদসহ তিন পুলিশসদস্যসহ উভয় পক্ষের ১০০জন আহত হন। আহতদেরে মধ্যে দুইজনকে আশংকাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ২০ জনকে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অন্যদেরকে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে।

অপরদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে বনগ্রাম বাজারের পাশের গ্রাম আইকদিয়া ও পাইকদিয়া গ্রামবাসীও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে এখানে উভয় দলের ৩০জন আহত হন। পরে খবর পেয়ে মুকসুদপুর থানার পুলিশের অপর একটি দল এবং মাদারীপুরের র‌্যা-৮ এর একটি দল ঘটনাস্থলে গিয়ে দুই ঘন্টা চেষ্টা করে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রনে আনে।

এছাড়াও মুকসুদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার নিরলস প্রচেষ্টার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করে চিকৎসা দেয়া হচ্ছে।এ সংঘর্ষে পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। #

About jne

Check Also

ধামইরহাটে দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২ জন করোনায় আক্রান্ত

আব্দুল্লাহ হেল বাকী (ধামইরহাট ,নওগাঁ) : নওগাঁর ধামইরহাটে স্বাস্থ্য কমপ্লেক্সের দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২ জনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *