প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / শিবচরে নিয়ন্ত্রিত জনজীবন : ৭৮ হাজার মানুষ নজরদারিতে

শিবচরে নিয়ন্ত্রিত জনজীবন : ৭৮ হাজার মানুষ নজরদারিতে

এসএম আরাফাত হাসান:
করোনা ভাইরাস সংক্রমন এড়াতে মাদারীপুরের শিবচরের প্রায় ৭৮ হাজার মানুষ নজরদাড়িতে রয়েছে বলে জানিয়ে প্রশাসন। শিবচর পৌর বাজারসহ ঝূকিপূর্ন ২টি ওয়ার্ড ও ২টি ইউনিয়নের ২ গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে। রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রট। আবারো জনগনকে সতর্কতা মেনে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। দফায় দফায় পরিদর্শনে আসছেন জেলা প্রশাসকসহ কর্মকর্তারা। নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান ছাড়া বন্ধ রয়েছে উপজেলার বেশিরভাগ বাজার। চিহিৃত এলাকা ছাড়াও উপজেলাজুড়ে প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও জনপ্রতিনিধিরা টহল দিচ্ছেন। বাজারগুলোও স্বতস্ফুর্তভাবে জনশুন্য হয়ে পড়েছে। সম্প্রতি শিবচর উপজেলায় ৬শ ৮৪ প্রবাসী ইটালীসহ বিভিন্ন দেশ থেকে জেলায় সাড়ে ৩ হাজার প্রবাসী প্রবেশ করে। জেলায় মোট ২শ৬৩ জন হোম কোয়ারেন্টাইনে আছে। সদর হাসপাতালে ৩ জন আইসোলেশনে, ৩ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে। শনিবার আরো ৬ জনের নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর। আইইডিসিআর এর একটি টিম শিবচর ও মাদারীপুরেই অবস্থান করছে। এর আগে ঢাকার হাসপাতালসহ অন্যত্র আইসোলেশনে রয়েছে শিবচরের একই পরিবারের ৮ সদস্য। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের ১টি গ্রাম ও দক্ষিন বহেরাতলা ইউনিয়নের ১ টি গ্রামে কনটেইনমেন্ট ঘোষনা করে এলাকার মানুষদের চলাচল সীমিত করা হয়। ঘোষনার পর সকল বাস চলাচল বন্ধ রয়েছে। জন সচেতনতা বাড়ায় জনশুন্য হয়ে পড়েছে বাজার ঘাট। ত্রান তৎপরতা শুরু করেছে প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, শিবচরের ৪টি এলাকা সংলগ্ন মোট প্রায় ৭৮ হাজার মানুষকে আমরা নজরদাড়িতে রেখেছি। এ এলাকাগুলোর মানুষদের চলাচল সীমিত করা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা কারো বাজার লাগলে আমরা তাদের সহায়তা করবো। শুকনো খাবার দেয়া হবে।
মুঠোফোনে স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, ভাইরাসটি থেকে মুক্ত থাকতে জনগনকে সতর্কতা মেনে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করছি।

About arthonitee

Check Also

মাগুরায় গাছ কর্তনের অভিযোগ দিয়ে বেকায়দায় কৃষক

রোপণকৃত গাছ কর্তন করার অভিযোগ থানায় দিয়ে বেকায়দায় পড়েছেন কৃষক ফুলমিয়া মৃধা। এখন গাছ নয়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *