প্রচ্ছদ / কর্পোরট / বাংলাদেশ ব্যাংকে ইডি ও জিএম পদে দুই কর্মকর্তার পদোন্নতি

বাংলাদেশ ব্যাংকে ইডি ও জিএম পদে দুই কর্মকর্তার পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক থেকে নির্বাহী পরিচালক (ইডি) পদে রেজাউল ইসলাম এবং উপ-মহাব্যবস্থাপক থেকে মহাব্যবস্থাপক (জিএম) পদে ওয়াহিদা নাসরিনকে পদোন্নতি দেয়া হয়েছে। রোববার (২২ মার্চ) কেন্দ্রীয় ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তাদের সবাইকে গত ১৯ মার্চ বাংলাদেশ ব্যাংকের অফিস নির্দেশনায় পদোন্নতি দেয়া হয়।
রেজাউল ইসলামঃ বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক মো. রেজাউল ইসলাম। তাকে প্রধান কার্যালয়ে বহাল করা হয়েছে। রেজাউল ইসলাম সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। রেজাউল ইসলাম বাংলাদেশ ব্যাংকের ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা বিনিয়োগ বিভাগ, ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন, ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্ব পালন করেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি নেপাল, ফিলিপাইন, জার্মানি, সুইডেন, জাপান, নরওয়ে, মরিশাস, সিঙ্গাপুর, সৌদি আরবসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।
ওয়াহিদা নাসরিনঃ বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পেয়েছেন হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১-এর উপ-মহাব্যবস্থাপক ওয়াহিদা নাসরিন। তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। ওয়াহিদা মানিকগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগ থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি প্রধান কার্যালয়ের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্ট, ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন, এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্টে এবং হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১-এ দায়িত্ব পালন করেন। পেশাগত দায়িত্বের অংশ হিসেবে তিনি অস্ট্রিয়া, জার্মানি, চীন, সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

About arthonitee

Check Also

লক্ষ্যমাত্রা অর্জন না হ‌লেও লাইসেন্স নবায়নের সুযোগ পা‌বে মানি চেঞ্জারগুলো

  মুদ্রা বিনিময়ের লক্ষ্যমাত্রা অর্জন না হ‌লেও লাইসেন্স নবায়নের সুযোগ পা‌বে মানি চেঞ্জাররা। চলতি বছরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *