প্রচ্ছদ / প্রেসরিলিজ / গ্রাহক ও কর্মীদের নিরাপত্তায় প্রাইম ব্যাংকের উদ্যোগ

গ্রাহক ও কর্মীদের নিরাপত্তায় প্রাইম ব্যাংকের উদ্যোগ

গ্রাহক ও কর্মকর্তাদের নিরাপত্তা ও সুস্বাস্থ্যের জন্য প্রাইম ব্যাংক লিমিটেড করোনা ভাইরাস সচেতনতা কার্যক্রম শুরু করেছে। প্রাইম ব্যাংক ইতিমধ্যেই দেশব্যাপী সকল শাখা থেকে গ্রাহকদের মধ্যে সচেতনতা বিষয়ক ফ্লাইয়ার বিতরণ করেছে। সকল শাখায় স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে।

কর্মকর্তাদের জন্য গ্লাভস, মাস্ক ও লিকুইড হ্যান্ড ওয়াসের ব্যবস্থা করা হয়েছে। সকল কর্মকর্তা বিশেষ করে যারা নগদ টাকা গনণা ও লেনদেনের দায়িত্বে আছেন, তাদের নিয়মিত বিরতীতে হাত ধোয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। ব্যাংকের শাখাসহ সকল অফিস প্রতিদিন অত্যন্ত দুইবার পরিস্কার করা উদ্যোগ নেয়া হয়েছে।

সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে ইমেইল ও এসএমএস এর মাধ্যমে গ্রাহকদের নিয়মিত সচেতনতা বার্তা পাঠাচ্ছে প্রাইম ব্যাংক। ঝুঁকি কমাতে গ্রাহকদের বিকল্প ব্যাংকিং চ্যানেলসমূহ যেমন, এটিএম, কল সেন্টার ও ইন্টারনেট ব্যাংকিং, ব্যবহারে উৎসাহিত করা হচ্ছে।

এ সচেতনতা কার্যক্রম সম্পর্কে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ বলেন, “এই রোগ থেকে নিরাপদ থাকতে আমাদেরকে আতংকিত না হয়ে সচেতনতা বাড়াতে হবে। আমাদেরকে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর পরামর্শ মেনে চলতে হবে, পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং আমাদের সকলের মঙ্গলের জন্য সচেতনতা বার্তা ছড়িয়ে দিতে হবে। আমরা মনে করি একে অন্যকে সাহায্য করার মাধ্যমে আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারি।”

তিনি আরও বলেন, “সম্মানিত গ্রাহক ও এর কর্মকর্তাদের সুস্বাস্থ্য ও নিরাপত্তায় প্রাইম ব্যাংক সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে। এজন্যই আমরা এই সচেতনতা কার্যক্রম চালু করেছি। আমরা বিশ্বাস করি এর মাধ্যমে জীবনের সুরক্ষা নিশ্চিত করা সম্ভব।”

About arthonitee

Check Also

সংকটাপন্ন মানুষের জন্য সেনাবাহিনীর ২১ মে’র মানবিক সহায়তা কার্যক্রম

করোনা মহামারীর সময়ে সাধারণ ছুটি আর লকডাউনে কর্মহীন হয়ে চরম বিপাকে হাঁসফাঁস অবস্থা খেটে খাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *