প্রচ্ছদ / খেলা / ক্যারিয়ার সেরা ইনিংসে খুলনার জয়ের নায়ক মুশফিক

ক্যারিয়ার সেরা ইনিংসে খুলনার জয়ের নায়ক মুশফিক

স্পোর্টস ডেস্ক
ঝড় তুলে রাজশাহী রয়্যালসকে আসরের সর্বোচ্চ সংগ্রহ এনে দিলেন শোয়েব মালিক। মুশফিকুর রহিমের ক্যারিয়ার সেরা ইনিংসে সেই রান টপকে গেল খুলনা টাইগার্স। রান উৎসবের ম্যাচে পেল দারুণ এক জয়। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে ৫ উইকেটে জিতেছে খুলনা। ১৯০ রানের লক্ষ্য পেরিয়ে গেছে দুই বল বাকি থাকতে। ছক্কায় ম্যাচ শেষ করার চেষ্টায় ছিলেন মুশফিক। পারেননি এই মিডল অর্ডার ব্যাটসম্যান। রবি বোপারাকে ওড়ানোর চেষ্টায় ধরা পড়েন সীমানায়। টি-টোয়েন্টিতে আগের সেরা ৮৬ ছাড়িয়ে থামেন ৯৬ রান করে। তার ৫১ বলের দুর্দান্ত ইনিংসটি গড়া নয় চার ও চার ছক্কায়।
টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রাজশাহীর। দ্বিতীয় ওভারে মোহাম্মদ আমিরের বলে কট বিহাইন্ড হয়ে ফিরেন হজরতউল্লাহ জাজাই। একটি করে ছক্কা ও চারে ১৬ বলে ১৯ রান করে বিদায় নেন লিটন দাস। ভালো শুরু ধরে রাখতে পারেননি আফিফ হোসেনও। দুই ছক্কায় ১৯ রান করে শহিদুল ইসলামের বলে ধরা পড়েন শফিউল ইসলামের হাতে।
নবম ওভারে ৬৬ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারানো রাজশাহী এগিয়ে যায় মালিকের ব্যাটে। অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান বোপারার সঙ্গে চতুর্থ উইকেটে ৬১ বলে উপহার দেন ১০৬ রানের জুটি। জুটিতে ৩৮ বলে মালিকের অবদান ৬৬। ১৯তম ওভারে আমিরের বলে ক্যাচ দিয়ে শেষ হয় তার ইনিংস। ৫০ বলে আট চার ও চারটি ছক্কায় ৮৭ রান করেন মালিক। ২৬ বলে দুটি করে ছক্কা ও চারে ইংলিশ অলরাউন্ডার বোপারা অপরাজিত থাকেন ৪০ রানে।
বড় রান তাড়ায় শুরুতেই হোঁচট খায় খুলনা। ইনিংসের দ্বিতীয় বলে বোল্ড হয়ে ফিরেন নাজমুল হোসেন শান্ত। আরেক ওপেনার রহমানউল্লাহ গুরবাজকে দ্রুত বিদায় করেন আফিফ। ২৫ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়া খুলনা পরিস্থিতি সামাল দেয় রাইলি রুশো ও মুশফিকুর রহিমের ব্যাটে। ৫৩ বলে দুই জনে উপহার দেন ৭২ রানের জুটি। কামরুল ইসলাম রাব্বিকে স্কুপ করার চেষ্টায় লিটনের গ্লাভসে ধরা পড়েন রুশো। ৩৫ বলে দক্ষিণ আফ্রিকান বাঁহাতি এই ব্যাটসম্যান করেন ৪২ রান।
ক্রিজে গিয়েই বোলারদের ওপর চড়াও হন শামসুর রহমান। ৩০ বলে পঞ্চাশ ছোঁয়ার পর আরও আক্রমণাত্মক ব্যাটিং করেন মুশফিক। সপ্তদশ ওভারে বোলিংয়ে ফিরে বিপজ্জনক হয়ে ওঠা জুটি ভাঙেন রাজশাহী অধিনায়ক রাসেল। ২০ বলে ২৯ রান করে বিদায় নেন শামসুর। ভাঙে ৩৪ বল স্থায়ী ৬১ রানের জুটি। রবি ফ্রাইলিঙ্ককে নিয়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে ফিরেন মুশফিক। মাত্র চার রানের জন্য পাননি এই সংস্করণে নিজের প্রথম সেঞ্চুরি। চার দিয়ে ম্যাচ শেষ করা ফ্রাইলিঙ্ক অপরাজিত থাকেন ১৪ রানে।
সংক্ষিপ্ত স্কোর:
রাজশাহী রয়্যালস: ২০ ওভারে ১৮৯/৪ (লিটন ১৯, জাজাই ১, আফিফ ১৯, মালিক ৮৭, বোপারা ৪০*, রাসেল ১৩*; মিরাজ ২-০-১৭-০, আমির ৪-০-৩৬-২, ফ্রাইলিঙ্ক ৪-০-২৯-১‌, শহিদুল ৪-০-৩৫-১, আমিনুল ২-০-৩০-০)
খুলনা টাইগার্স: ১৯.৪ ওভারে ১৯২/৫ (শান্ত ০, গুরবাজ ৭, রুশো ৪২, মুশফিক ৯৬, শামসুর ২৯, ফ্রাইলিঙ্ক ১৪*, শহিদুল ০*; রাসেল ৪-০-৪১-২, রাব্বি ২-০-১৮-১, আফিফ ৩-০-২৪-১, আবু জায়েদ ১-০-৭-০, মালিক ২-০-১৪-০, বোপারা ২.৪-০-৩২-০, কাপালী ৩-০-৩১-০, তাইজুল ১-০-১১-০ ফরহাদ ১-০-১৪-০)
ফল: খুলনা টাইগার্স ৫ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ: মুশফিকুর রহিম।

About arthonitee

Check Also

দেশ বদলে চীনের হয়ে খেলতে চান ব্রাজিলের অস্কার

স্পোর্টস ডেস্ক আন্তর্জাতিক ফুটবলে তারার মতোই আবির্ভাব ঘটেছিল ব্রাজিলিয়ান তরুণ ফুটবলার অস্কার সান্তো এমবাওবার। প্রত্যাশা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *