প্রচ্ছদ / খেলা / সর্বকালের নয়, তবে সময়ের সেরা মেসি: রোনালদিনহো

সর্বকালের নয়, তবে সময়ের সেরা মেসি: রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক
সর্বকালের সেরা ফুটবলারের তকমা নিয়ে বিতর্কের শেষ নেই। কারো চোখে ম্যারাডোনা, তো কারো চোখে পেলে। আবার আধুনিক ফুটবলে এই বিতর্কটা হয় মূলত লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে। তবে অতসব বিতর্কে না গিয়ে সাবেক বার্সা সতীর্থ মেসিকে সময়ের সেরা ফুটবলারের তকমা দিয়ে দিলেন রোনালদিনহো। একইসঙ্গে এটাও জানিয়ে দিলেন, আর্জেন্টাইন খুদে জাদুকর মোটেই সর্বকালের সেরা নন। ক্যাম্প ন্যুয়ে লিওনেল মেসির বেড়ে ওঠার সময়টা চাক্ষুষ করেছেন রোনালদিনহো। মেসির আজকের মেসি হয়ে ওঠার পেছনেও বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রত্যক্ষ অবদান ছিল। তখন থেকে ক্রমেই নিজেকে সর্বকালের সেরাদের কাতারে নিয়ে গেছেন মেসি। সর্বশেষ চলতি ডিসেম্বরে রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জয় করেছেন বার্সা অধিনায়ক, যে রেকর্ড বহুদিন টিকে থাকবে সন্দেহ নেই।
ক্যারিয়ারে অগণিত অর্জন মেসির প্রাপ্য মনে করলেও তার সঙ্গে কিছুতেই পেলে কিংবা ম্যারাডোনার তুলনায় যেতে রাজি নন রোনালদিনহো। মেক্সিকান লিগের সাবেক সতীর্থদের সঙ্গে কয়েকটি প্রীতি ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি মেসিকে সর্বকালের সেরা বলতে পারি না। তবে সে তার সময়ের সেরা।’ কেন অন্যদের সঙ্গে মেসির তুলনায় রাজি নন, তার ব্যাখ্যায় রোনালদিনহো বলেন, ‘আমি তুলনা পছন্দ করি না, কারণ ইতিহাসের সেরা কে এটা বের করা কঠিন কাজ। যেখানে দিয়েগো ম্যারাডোনা, পেলে, রোনালদোরা আছেন।’ তবে ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জেতায় মেসিকে প্রশংসায় ভাসাতে কার্পণ্য করেননি তিনি, ‘আমি মেসির জন্য খুবই খুশি কারণ সে আমার বন্ধু। তাছাড়া সে বার্সেলোনার সবচেয়ে বড় তারকা।
লা লিগায় নিজেদের পরবর্তী ম্যাচে শনিবার (১৪ ডিসেম্বর) রাত ৯টায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। গত সপ্তাহে ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে অনুপস্থিত থাকা মেসি এই ম্যাচ দিয়ে মাঠে ফিরছেন। ম্যাচটি জিততে পারলে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই বুধবারের (২৮ ডিসেম্বর) এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে পারবে কাতালান জায়ান্টরা।

About arthonitee

Check Also

মৌসুম সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারে মেসির হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক লা লিগার ২০১৮-২০১৯ মৌসুমের ‘আলফ্রেদো দি স্তেফানো ট্রফি’ ও ‘পিচিচি ট্রফি’ ঘরে তুলেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *