প্রচ্ছদ / শুভ জন্মদিন / মোহাম্মদ গোলাম আজাদ খানকে জন্মদিনের শুভেচ্ছা

মোহাম্মদ গোলাম আজাদ খানকে জন্মদিনের শুভেচ্ছা

দুদক এর পরিচালক পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান পিপিএম (বার) এর জন্মদিন আজ। মোহাম্মদ গোলাম আজাদ খান পিপিএম (বার) ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করে পুলিশ সুপার পদে পদোন্নতি পান। তিনি ২ বার রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম (বার) পেয়েছেন। অত্যন্ত কোমল স্বভাবের ভালো মনের মানুষ হিসেবেই তিনি সর্বমহলে পরিচিত ও প্রশংসিত।

উল্লেখ্য, মোহাম্মদ গোলাম আজাদ খান এর গল্প অবলম্বনে মানব পাচারকে কেন্দ্র করে দেশের প্রথম মানবিক সিনেমা “শান” মুক্তির অপেক্ষায়। দালালদের খপ্পরে পড়ে সীমান্ত,পাহাড়,নদী, সাগর, মরুভুমি পার হয়ে মৃত্যু ঝুকি নিয়ে কিভাবে বিদেশে পাঠানো হয় এদেশের মানুষকে। মৃত্যু ঝুকি নিয়ে সোনার হরিণের স্বপ্ন দেখে দেশ ছাড়া এ মানুষগুলো শেষমেষ বুঝতে পারে যে তারা মানব পাচারের স্বীকার হয়েছেন সিনেমায় সেটি তুলে ধরা হয়েছে। মানব পাচার চক্র এসব হতভাগা মানুষগুলোকে পরবর্তীতে জকি, যৌনদাসী হিসেবে বিক্রি করে দেয়। এমনকি তাদের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি করে দেয়। দেশের প্রথম মানবিক এ সিনেমায় কাহিনীকার জনসচেতনতা বৃদ্ধিতে বাস্তব এ বিষয়গুলো তুলে ধরেছেন।

অ্যাকশন-থ্রিলার এই সিনেমায় বাংলাদেশে প্রথমবারের মত মার্শাল আর্ট ” ক্রাভ মাগা” যুক্ত হয়েছে। ক্রাভ মাগা মার্শাল আর্টকে অনেকেই বিশ্বের ভয়ঙ্করতম মার্শাল আর্ট বলে থাকেন। এটি ইসরায়েল এর প্রতিরক্ষা বাহিনীর অফিশিয়াল মার্শাল আর্ট। খালি হাতে তো বটেই, ক্রাভ মাগাতে বিভিন্ন অস্ত্রের বিরুদ্ধেও ডিফেন্স শিখানো হয়। দাবি করা হয় মাত্র তিন সেকেন্ডে যে কাউকে কাবু করা যায় ক্রাভ মাগা এর মাধ্যমে ।
মোহাম্মদ গোলাম আজাদ খানকে জন্মদিনের শুভেচ্ছা।

About arthonitee

Check Also

আপনার মতো বাঙালির জন্ম হোক বারবার

খুব মনে পড়ে, ৫মার্চ ২০২০ বিকেল বেলা। গেলাম ডিআইজি, ঢাকা রেঞ্জ, বাংলাদেশ পুলিশ অফিসে তাঁর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *