প্রচ্ছদ / তথ্যপ্রযুক্তি / কর্পোরেট ক্যারিয়ারে এগিয়ে থাকতে ট্যালি শিখুন

কর্পোরেট ক্যারিয়ারে এগিয়ে থাকতে ট্যালি শিখুন

 

অধিকাংশ প্রতিষ্ঠানই এখন হিসাবরক্ষণ করে সফটওয়্যারের মাধ্যমে। আর তাই অ্যাকাউন্টিং সফটওয়্যার না জানলে প্রতিযোগীদের থেকে পিছিয়ে পড়া খুবই সোজা! আবার অনেকেই নিজ প্রতিষ্ঠানের সহজ হিসাবরক্ষণের অভাবে ক্রিটিকাল বিজনেস ইনসাইটসগুলো বের করতে পারেন না। আর বিজনেস ইনসাইট বের করতে না পারা মানে দূরদর্শী সিদ্ধান্ত নেয়ার সক্ষমতা কমে যাওয়া! ট্যালি.ইআরপি ৯ শিখুন, কর্পোরেট ক্যারিয়ারে এগিয়ে থাকুন সবার আগে!
একটি প্রতিষ্ঠানের সম্পূর্ণ হিসাবরক্ষণের জন্য যত সুবিধা থাকার প্রয়োজন তা সবই রয়েছে সফটওয়্যারটিতে। বাস্তবভিত্তিক চাহিদার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, তাই ছোট প্রতিষ্ঠান থেকে শুরু করে গ্রুপ অব কোম্পানিগুলোর হিসাবরক্ষণেও ট্যালি সফটওয়্যারটি যথেষ্ট।
* ইনভেনটরি: ট্রেডিং প্রতিষ্ঠানগুলোর ব্যবসার সঙ্গে গোডাউনে থাকা মালামালের হিসাবরক্ষণ খুবই জরুরী। একে করে জানা যায় কোন কোন পণ্য প্রতিষ্ঠানে আছে এবং কি পরিমাণে আছে। এতে সহজে যেমন বিক্রয় সিদ্ধান্ত নেয়া যায় তেমনি প্রয়োজনীয় কি কি মালামাল প্রতিষ্ঠানে কিনে আনা বা উৎপাদন করা জরুরী সে সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া যায়।
* পেরোল: প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের বেতন হিসাব খুব সহজে করে দেয়ার জন্য ট্যালি ইআরপি ৯ সফটওয়্যারটিতে রয়েছে পেরোল হিসাবরক্ষণের সুবিধা। সহজেই স্যালারি শিট তৈরি করে তা মূল হিসাবের সঙ্গে সমন্বয় করার সুযোগ রয়েছে সফটওয়্যারটির মাধ্যমে।
কি কি শেখানো হবে?
বেতনভাতা খরচ হিসাব ,পয়েন্ট অব সেলস ইনভয়েসিং, দ্রুত তথ্য নেয়া , ইচ্ছামত অর্থবছর কিংবা হিসাব সময় নির্বাচন ,একটি ট্যালি সফটওয়্যার কিনেই যতখুশি প্রতিষ্ঠানের হিসাব রাখা , যেসব প্রতিষ্ঠানের অনেকগুলো শাখা রয়েছে, কিংবা অফিস-গোডাউন-বিক্রয়কেন্দ্র আলাদা স্থানে সেসব প্রতিষ্ঠানের হিসাবও কেন্দ্রীয়ভাবেই রক্ষা , ইচ্ছামত শ্রেনীবদ্ধকরণ, গ্রুপ অব কোম্পানী ব্যবস্থাপনা, চাহিদামত হিসাব, গ্রুপ লেজার ব্যবস্থাপনা, পূর্ণাঙ্গ হিসাবরক্ষণ,তাৎক্ষণিকভাবেই ব্যালেন্স শিট, প্রফিট এন্ড লস অ্যাকাউন্ট, নগদ এবং তহবিল প্রবাহ (ক্যাশ এন্ড ফান্ড ফ্লো), ট্রায়াল ব্যালেন্স ,দেনা-পাওনা ব্যবস্থাপনা, গ্রাহক পেমেন্ট পারফর্মেন্স, কোটেশন, অর্ডার, ইনভয়েস এবং চেক প্রিন্ট, ভ্যাট-ট্যাক্স হিসাব, বাজেটিং, বিভিন্ন স্তরে নিরাপত্তা ব্যবস্থাপনা:, অডিট ফিচার, বিজনেস পূর্বাভাস এবং পরিকল্পনা ব্যবস্থাপনা, বিভিন্ন জায়গায় স্টক নিয়ন্ত্রণ, গোডাউন ব্যবস্থাপনা, মালামাল আনা নেয়া হিসাব ব্যবস্থাপনা, ক্রয়-বিক্রয় অর্ডার ।
কোথায় শিখবেন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত প্রতিষ্ঠান নাছিমা এনাম ফাউন্ডেশনের সহযোগী প্রতিষ্ঠান আইসিটি ক্যারিয়ার দেশের আর্থসামাজিক উন্নয়নের সাথে সম্পর্কিত বিভিন্ন সেক্টরের বিশেষায়িত বিষয়ের ওপর ২০০৪ সাল থেকে প্রশিক্ষণ প্রদান করে আসছে।
যোগাযোগ: কনকর্ড এম্পোরিয়াম (১৩৫, নিচতলা), ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাটাবন, ঢাকা। ০১৭১২৯১১৫৬৯,০১৬২৬০৩২৭৭১

About arthonitee

Check Also

রমজান উপলক্ষে প্রশিক্ষণার্থীদের জন্য আইসিটি ক্যারিয়ার এর বিশেষ প্রকল্প

(আইসিটি ক্যারিয়ার ডেস্ক): অন্যান্য বছরের মত ১০০ জন প্রশিক্ষণার্থীকে নামমাত্র খরচে বিশেষ প্রকল্পে কম্পিউটার প্রশিক্ষনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *