প্রচ্ছদ / জাতীয় / চাপ কমছে ডেঙ্গু রোগীর, ৯০ শতাংশই সুস্থ

চাপ কমছে ডেঙ্গু রোগীর, ৯০ শতাংশই সুস্থ

চলতি মাসের শুরুতে এডিস মশাবাহিত ডেঙ্গুর প্রকোপ নিয়ে রাজধানীসহ দেশবাসীর মধ্যে ব্যাপক আতঙ্ক থাকলেও সে মহাদুশ্চিন্তা কেটে যাচ্ছে। গত এক সপ্তাহ ডেঙ্গু রোগীর সংখ্যা তেমন বাড়ছে না বরং কমছে। সরকারি ও বেসরকারি উভয় হাসপাতালেই ডেঙ্গু রোগীর চাপ কমছে।
স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ২৪ আগস্ট সকাল ৮টা থেকে ২৫ আগস্ট সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে নতুন ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা যথাক্রমে ১ হাজার ২৯৯ ও ১ হাজার ৬৪৮ জন। ঢাকায় নতুন ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৬০৭ ও ৮৫৭ জন। ঢাকার বাইরে নতুন ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৬৯২ ও ৭৯১ জন।
বর্তমানে সারাদেশে ভর্তি ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু রোগী সর্বমোট ৫ হাজার ৯৪০ জন যা আগের দিনের তুলনায় ৬ শতাংশ কম। বর্তমানে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩ হাজার ২৬৮ জন।

ঢাকার বাইরে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৬৭২ জন। ঢাকা ও ঢাকার বাইরে বর্তমানে ভর্তি মোট রোগীর সংখ্যা যথাক্রমে ৭ শতাংশ ও ৪ শতাংশ কমেছে।

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. হোসনে আর তহমিনা জানান, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ আগস্ট সর্বমোট ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা যথাক্রমে ৬৩ হাজার ৫১৪ ও ৫৭ হাজার ৪০৫ জন। এ সব রোগীর শতকরা ৯০ শতাংশ ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

About akdesk1

Check Also

জি কে শামীমসহ সাত দেহরক্ষীর বিরুদ্ধে চার্জশিট

রাজধানীর গুলশান থানার অস্ত্র আইনে দায়ের করা মামলায় জি কে শামীমসহ তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *