সুনামগঞ্জ-৪ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী  পরিচ্ছন্ন রাজনীতিবিদ নোমান বখত পলিন

সুনামগঞ্জ-৪ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী  পরিচ্ছন্ন রাজনীতিবিদ নোমান বখত পলিন

শামসুল কাদির মিছবাহ (সুনামগঞ্জ):

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী বছরের ৭ জানুয়ারি। উক্ত নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে সুনামগঞ্জ-৪ (সদর- বিশ্বম্ভরপুর) আসনে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন। সজ্জন ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে এই আসনটিতে তিনি সাধারণ ভোটারদের কাছে জনপ্রিয়তায় শীর্ষে রয়েছেন। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে সংসদীয় এলাকার বিভিন্ন হাট-বাজার, গ্রাম-গঞ্জ সর্বত্রই নোমান বখত পলিনকে নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ। সর্বস্তরের জনসাধারণ ও ভোটাররা বলছেন- জেলা সদরের  গুরুত্বপূর্ণ এই আসনটি আওয়ামী লীগের ঘাটি হিসেবে পরিচিত। এই আসনে সুনামগঞ্জের মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ পরিবারের সন্তান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিনকে নৌকার মনোনয়ন দিলে বিজয় সুনিশ্চিত বলে মত প্রকাশ করেছেন সাধারণ ভোটার ও বিশ্লেষকরা।

প্রসঙ্গত, গত (১৯ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে নোমান বখত পলিন দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম জমা দেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, সাংগঠনিক সম্পাদক জিতেন্দ্র তালুকদার পিন্টু, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট বিমান কান্তি রায়, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুল হাছান শাহিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক স্বপন রায় সফু, সদস্য সাজ্জাদ হোসেন নাহিদ, লিটন সরকার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুয়েব চৌধুরী, সহসভাপতি ঝন্টু তালুকদার, সুনামগঞ্জ পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ভাষাসৈনিক মরহুম হোসেন বখতের সর্বকনিষ্ঠ সন্তান নোমান বখত পলিন ৯০ দশকের  তুখোড় ছাত্রনেতা থেকে পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমানে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বভার পালন করছেন। তৎকালীন এরশাদ বিরোধী (স্বৈরাচার বিরোধী) আন্দোলনে সম্মুখ সারির সাহসী ছাত্রনেতা হিসেবে রাজপথে আন্দোলন সংগ্রাম করেছেন। তিনি সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ব্যক্তি জীবনে তিনি রাজনীতির পাশাপাশি গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে সেবা দিয়ে আসছেন। মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে তিনি জনগণের সেবায় সার্বক্ষণিক পাশে ছিলেন। এছাড়াও সুনামগঞ্জের স্মরণকালের ভয়াবহ বন্যায় বানবাসী মানুষের মাঝে ত্রাণসামগ্রী ও শুকনো খাবার বিতরণসহ জনমানুষের পাশে থেকেছেন।জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকল শ্রেণি পেশার মানুষসহ সকল ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভাসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে তিনি অংশগ্রহণ করেন।

সুনামগঞ্জের ঐতিহ্যবাহী বখত পরিবারের সুযোগ্য সন্তান নোমান বখত পলিন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর থেকেই দলীয় সকল কর্মসূচি পালন করার পাশাপাশি রাজপথে থেকে বিএনপি জামাতের অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের মোকাবেলা ও প্রতিবাদ করে আসছেন। এছাড়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের নানামুখী উন্নয়ন কার্যক্রম সম্বলিত ব্যানার-ফেস্টুনসহ বিভিন্ন মাধ্যমে প্রচার প্রচারণা করছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন বলেন- দেশের চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের কোনো বিকল্প নেই। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার লক্ষ্যে সুনামগঞ্জ-৪ আসনে আমি মনোনয়ন ফরম ক্রয় করেছি। আশা করছি, জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার সুযোগ করে দিবেন। মনোনয়ন পেলে এই আসনে বিপুল ভোটে নৌকার বিজয় চিনিয়ে আনবো।

Share This Post