মহেশখালীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

মহেশখালীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

নুরুল করিম (মহেশখালী) :
আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও মহেশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে অবাধ, সুষ্ঠ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে ২৫ ডিসেম্বর সোমবার সকাল ১১ টা থেকে মহেশখালী কলেজ অডিটোরিয়াম কক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ বিকেল ৪ টায় পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মীকি মারমা এর সভাপতিত্বে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ শাহীন ইমরান,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম বিপিএম পিপিএম (বার), কক্সবাজার জেলা নির্বাচন অফিসার মোঃ নাজিম উদ্দীন, এসময় আরও উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার (মহেশখালী সার্কেল) রাম প্রসাদ ভক্ত, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাছবির হোসেন, উপজেলা নির্বাচন অফিসার বিমলেন্দু কিশোর পাল, মহেশখালী থানার অফিসার ইনচার্জ সুকান্ত চক্রবর্তী’সহ প্রশিক্ষণ প্রাপ্ত প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিক বৃন্দ।

উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে ৮২ জন প্রিজাইডিং অফিসার, ৫৫৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১১১২ জন পোলিং অফিসারগন প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করতে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী কাজ করে যাবে। তিনি আরও বলেন, ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে ভোট কেন্দ্রে আসতে পারে এখানে কোনো সমস্যা হবেনা এটা আমারা কথা দিচ্ছি এবং কাজ করে যাচ্ছি।

উল্লেখ্য- কক্সবাজার-২ আসনে ১টি পৌরসভা ও ১৪ টি ইউনিয়ন পরিষদ রয়েছে। দুই উপজেলা মিলে ভোটকেন্দ্র ১১৯টি। ভোটকেন্দ্রের কক্ষের সংখ্যা ৭০৪ টি। অস্থায়ী ভোট কক্ষের ২৮টি। এ আসনে মহেশখালীতে ২,৫৮,৪৩৫ জন এবং কুতুবদিয়াতে ৯৫,১২৭ জন ভোটার সংখ্যা পুরুষ ভোটার ১,৮৯,২৮৪ জন ও মহিলা ভোটার ১,৬৪,২৭৮ জন মোট ভোটার সংখ্যা ৩,৫৩,৫৬২ জন। একজনও তৃতীয় লিঙ্গের ভোটার নেই। আগামী ৭ ই জানুয়ারী-২০২৪ ভোট গ্রহন অনুষ্ঠিত হইবে।

Share This Post