তিনদিনের রিমান্ডে ছাত্রদল নেতা বাসেত

তিনদিনের রিমান্ডে ছাত্রদল নেতা বাসেত

তৌকির আহমেদ, জবি প্রতিনিধি:

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে অস্ত্র মামলায় তাকে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। পরে রিমান্ড শুনানি শেষে বাসেতের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গ্রেপ্তারকৃত বাসেতের বিরুদ্ধে মুখ্য মহানগর হাকিম আদালতে মামলাটি করেন ডিএমপির গোয়েন্দা বিভাগ (মতিঝিল) এর এসআই ইসরাইল হোসেন।

তবে বাসেতের রাজনৈতিক সহকর্মীরা ও তার পরিবারের ভাষ্যমতে , মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত ৯টার দিকে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশের একটি গলিতে সাদাপোশাকধারী একটি দল বাসেতসহ ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীকে ঘিরে ধরে এবং তাদের একটি মাইক্রোবাসে তুলে নেন। পরে অন্য নেতাকর্মীকে ছেড়ে দিলেও বাসেতকে তুলে নিয়ে যাওয়া হয়। দুইদিন নিখোঁজ থাকার পর বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হয়েছে।

এদিকে বাসেতের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলসহ ছাত্রদলের ইউনিটের নেতাকর্মীরা। বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের সামনে এবং তার আগে বিএনপির কার্যালয়ের সামনেও বিক্ষোভ মিছিলের আয়োজন করে ছাত্রদলের নেতাকর্মীরা। বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে মিছিলটি কাকরাইলস্থ নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, এবং কবি নজরুল কলেজ ছাত্রদলসহ ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেন।

জবি ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক সোলাইমান খান সাগর বলেন, “মিথ্যা বানোয়াট মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। কাজী জিয়া উদ্দিন বাসেত’দের গুম মামলা রিমান্ডের ভয় দেখিয়ে লাভ নেই। অবিলম্বে আমরা তার নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।”

জবি ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক নাহিয়ান বিন হক অনিক বলেন, “রাষ্ট্রের মদদে এখনও বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। বাসেত জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গড়ে উঠা মেধাবী এবং বলিষ্ঠ নেতৃত্ব। আমরা অবিলম্বে তার মুক্তির দাবি জানাই।”

Share This Post