এক্সপ্রেস ইনস্যুরেন্সের সিইও হলেন বদিউজ্জামান লস্কর

এক্সপ্রেস ইনস্যুরেন্সের সিইও হলেন বদিউজ্জামান লস্কর

এক্সপ্রেস ইনস্যুরেন্স লিমিটেডের (ইআইএল) নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. বদিউজ্জামান লস্কর। বীমা পেশায় দীর্ঘ ২৮ বছর সুনামের সাথে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

রোববার (২৮ জানুয়ারি) তার নিয়োগ অনুমোদন দেয় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

বদিউজ্জামান লস্কর ১৯৯৫ সালে ‘বাংলাদেশ কো-অপারেটিভ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড’-এ ডেপুটি ম্যানেজার পদে যোগদানের মাধ্যমে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন। ১৯৯৭ সালে ‘নর্দার্ন জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড’-এ সহকারী ভাইস প্রেসিডেন্ট ও এলিফ্যান্ট রোড শাখা প্রধান হিসেবে যোগদান করেন তিনি। এরপর ১৯৯৯ সালে ‘ইসলামী ইনস্যুরেন্স বাংলাদেশ লিমিটেড’-এর ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন বদিউজ্জামান লস্কর।

২০০১ সালে ‘তাকাফুল ইসলামী ইনস্যুরেন্স লিমিটেড’-এর সিনিয়র জেনারেল ম্যানেজার ও লোকাল অফিস শাখা প্রধান হিসেবে যোগদান করেন এবং সেখানে হেড অব মার্কেটিং হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০১৩ সালের শুরুতে ‘এক্সপ্রেস ইনস্যুরেন্স লিমিটেড’-এর সহকারী ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন বদিউজ্জামান লস্কর। ২০২০ সালে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেয়া হয় তাকে।

এরপর ২০২৩ সালে ৪ সেপ্টেম্বর তাকে নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করে পরিচালনা পর্ষদ। যার প্রেক্ষিতে রোববার তার নিয়োগ অনুমোদন দেয় আইডিআরএ।

দীর্ঘ কর্মময় জীবনে মেধা, দক্ষতা ও সততার মাধ্যমে দেশের অন্যতম সেরা বীমা ব্যক্তিত্ব হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বদিউজ্জামান লস্কর। গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার সালিনাবক্সা  গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। ঢাকা কমার্স কলেজ থেকে এইচএসসি এবং শান্ত মরিয়ম ইউনিভার্সিটি থেকে সমাজবিজ্ঞান ও নৃবিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি।

Share This Post