প্রচ্ছদ / শুভ জন্মদিন / শুভ জন্মদিন আরিফা রহমান রুমা

শুভ জন্মদিন আরিফা রহমান রুমা

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম মহাসচিব আরিফা রহমান রুমা এর জন্মদিন আজ।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক আরিফা রহমান রুমা ফরিদপুর সরকারী সারদা সুন্দরী মহিলা কলেজে পড়াকালীন ১৯৯২-৯৩ ও ১৯৯৩-৯৪ দুইবার কলেজ সংসদে নির্বাচিত হন, শামসুন্নাহার ডিবেটিং ক্লাবের প্রথম কোষাধাক্ষ্য আরিফা রহমান রুমা দেশের বাইরেও বিতার্কিক হিসেবে সুনাম অর্জনকারী।
পেশাগত দিক দিয়ে তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক , লেখক, কলামিষ্ট, গবেষক এবং সেখানকার শিক্ষক সমিতিতে তিনবার নির্বাচিত। বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের তিনি পরপর দুইবার নির্বাচিত যুগ্ম মহাসচিব।

আরিফা রহমান রুমা বর্তমানে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সক্রিয় সদস্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম মহাসচিব।

সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত মুখ আরিফা রহমান রুমা বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত উপস্থাপক এবং স্মৃতি’৭১ এর পরিকল্পক, উপস্থাপক। টকশো’তে তার বুদ্ধিদীপ্ত উপস্থাপনে তিনি ইতিমধ্যেই সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছেন। বিদেশী এমপি এবং সাংবাদিকদের সাথে আলোচনায় দলের আস্থা অর্জন করেছেন। তার বাবা মুন্সী আতিয়ার রহমান একজন বীর মুক্তিযোদ্ধা। গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। সাবেক উপজেলা চেয়ারম্যান। গোপালগঞ্জ জেলা বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বর্তমানে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি।

আরিফা রহমান রুমা ১৯৮৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে মাত্র নয় বছর বয়সে তার আচার, আচরণ, মেধা এবং রাজনৈতিক উপিস্থিতি দিয়ে জননেত্রী শেখ হাসিনার নজর কাড়েন। ফলশ্রুতিতে জননেত্রী চিঠির মাধ্যমে তার সঙ্গে নিয়মিত যোগাযোগ শুরু করেন।

About arthonitee

Check Also

আজ সাংবাদিক-গবেষক জয়ন্ত আচার্যের জন্মদিন

আজ সাংবাদিক-গবেষক জয়ন্ত আচার্যের জন্মদিন। জয়ন্ত আচার্য দেশের বিশিষ্ট সাংবাদিক ও গবেষক। তিনি গোপালগঞ্জের এস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *