প্রচ্ছদ / জাতীয় / হজের ভিসার পূর্বেই বিমানের টিকিট সংগ্রহ করতে হবে।

হজের ভিসার পূর্বেই বিমানের টিকিট সংগ্রহ করতে হবে।

হজ ব্যবস্থাপনা বিষয়ক আন্ত:মন্ত্রণালয় সভা অনুষ্ঠিত; কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত
ধর্ম প্রতিন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো:আব্দুল্লাহ আজ ২০ মে, ২০১৯ (সোমবার) দুপুর ১টায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ ব্যবস্থাপনা-২০১৯’র অগ্রগতি বিষয়ে আন্ত:মন্ত্রণালয় সভায় সভাপতিত্ব করেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী।
সভায় সিদ্ধান্তগুলো হচ্ছে :
১. এ বছর হজ এজেন্সিসমূহ রাজধানীর আশকোনায় হজ অফিসে ভিসার আবেদনের জন্য বিমানের টিকেটসহ পাসপোর্ট জমা দিতে হবে। বিমানের টিকিট ছাড়া পাসপোর্ট গ্রহন করা হবেনা।
২. হজের ফ্লাইট চলাকালীন এজেন্সিগুলোর কার্যক্রম ও অগ্রগতি তদারকি করার জন্য ধর্ম মন্ত্রণালয়ের ৩ টি টিম সার্বক্ষনিক কাজ করবে।
৩. বিমান বাংলাদেশ এয়ার লাইন্স লি. এবং সাউদিয়া হজ এজেন্সিগুলোর নিকট সরাসরি টিকিট বিক্রি করবে। (বিমান আজ থেকে টিকিট বিক্রয় শুরু করেছে। সাউদিয়া আগামী
দু-একদিন এর মধ্যে টিকিট বিক্রি শুরু করবে।)

সভায় আরও জানানো হয়, এ বছর Makka Route Initiative এর আওতায় বাংলাদেশি হজ যাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশন বাংলাদেশেই সম্পন্ন হবে। সেজন্য সংশ্লিষ্ট সকলকে সর্বোচ্চ আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো: আনিছুর রহমান, বিমান ও পর্যটন ম ন্ত্রনালয় এর সচিব মো: মুহিবুল হক, ধর্ম মন্ত্রণালয় এর অতিরিক্ত সচিব কাজী হাসান আহমেদ, যুগ্ম সচিব (হজ) এবিএম আমিন উল্লাহ নূরী, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ , বিমান বাংলাদেশ লি. এবং সাউদিয়ার প্রতিনিধি ও হজ্জ এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম সভায় উপস্থিত ছিলেন।

ab4

About arthonitee

Check Also

লক্ষ্য ছিল আরেকটি ১৫ আগস্ট

সেই ভয়াল বিভীষিকাময় ২১ আগস্ট। পঁচাত্তরের ১৫ আগস্টের ধারাবাহিকতায় আরেকটি কলঙ্কজনক অধ্যায়। বারুদ আর রক্তমাখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *