প্রচ্ছদ / জাতীয় / হজের ভিসার পূর্বেই বিমানের টিকিট সংগ্রহ করতে হবে।

হজের ভিসার পূর্বেই বিমানের টিকিট সংগ্রহ করতে হবে।

হজ ব্যবস্থাপনা বিষয়ক আন্ত:মন্ত্রণালয় সভা অনুষ্ঠিত; কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত
ধর্ম প্রতিন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো:আব্দুল্লাহ আজ ২০ মে, ২০১৯ (সোমবার) দুপুর ১টায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ ব্যবস্থাপনা-২০১৯’র অগ্রগতি বিষয়ে আন্ত:মন্ত্রণালয় সভায় সভাপতিত্ব করেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী।
সভায় সিদ্ধান্তগুলো হচ্ছে :
১. এ বছর হজ এজেন্সিসমূহ রাজধানীর আশকোনায় হজ অফিসে ভিসার আবেদনের জন্য বিমানের টিকেটসহ পাসপোর্ট জমা দিতে হবে। বিমানের টিকিট ছাড়া পাসপোর্ট গ্রহন করা হবেনা।
২. হজের ফ্লাইট চলাকালীন এজেন্সিগুলোর কার্যক্রম ও অগ্রগতি তদারকি করার জন্য ধর্ম মন্ত্রণালয়ের ৩ টি টিম সার্বক্ষনিক কাজ করবে।
৩. বিমান বাংলাদেশ এয়ার লাইন্স লি. এবং সাউদিয়া হজ এজেন্সিগুলোর নিকট সরাসরি টিকিট বিক্রি করবে। (বিমান আজ থেকে টিকিট বিক্রয় শুরু করেছে। সাউদিয়া আগামী
দু-একদিন এর মধ্যে টিকিট বিক্রি শুরু করবে।)

সভায় আরও জানানো হয়, এ বছর Makka Route Initiative এর আওতায় বাংলাদেশি হজ যাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশন বাংলাদেশেই সম্পন্ন হবে। সেজন্য সংশ্লিষ্ট সকলকে সর্বোচ্চ আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো: আনিছুর রহমান, বিমান ও পর্যটন ম ন্ত্রনালয় এর সচিব মো: মুহিবুল হক, ধর্ম মন্ত্রণালয় এর অতিরিক্ত সচিব কাজী হাসান আহমেদ, যুগ্ম সচিব (হজ) এবিএম আমিন উল্লাহ নূরী, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ , বিমান বাংলাদেশ লি. এবং সাউদিয়ার প্রতিনিধি ও হজ্জ এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম সভায় উপস্থিত ছিলেন।

ab4

About arthonitee

Check Also

ডিআইজি মিজান কি দুদকের চেয়েও শক্তিশালী : আপিল বিভাগ

অবৈধভাবে সম্পদ আহরণের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে থাকা পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *