প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / ইচ্ছা পূরণ আবাসনের বাচ্চাদের সাথে ড্রিম এলাইভের ঈদ আনন্দ

ইচ্ছা পূরণ আবাসনের বাচ্চাদের সাথে ড্রিম এলাইভের ঈদ আনন্দ

গত শুক্রবার “ড্রিম এলাইভ” স্বেচ্ছাসেবী সংগঠন ইচ্ছা পূরণ আবাসনে যায়। ইচ্ছা পূরণ আবাসনের বাচ্চাদের সাথে ঈদ আনন্দের ভাগীদার হওয়ার জন্য । ড্রিম এলাইভের পক্ষ থেকে বাচ্চাদেরকে ঈদের জন্য উপহার হিসাবে বিভিন্ন ধরনের খেলনা সামগ্রী দেওয়া হয়। ইচ্ছা পূরণ সামাজিক সংগঠনের ব্যবস্থাপনায় ইচ্ছা পূরণ আবাসন গঠন করা হয় ২০১৯ এর প্রথম দিকে ।সিলেট রেল স্টেশনের ইচ্ছা পূরণ পাঠশালার ৯ জন শিক্ষার্থী নিয়ে গঠিত, আগামী পাঁচ বছরের দায়িত্ব নেওয়া হয়। যারা এক সময় সিলেট নগরীর বিভিন্ন ব্যস্ততম এলাকায় ভিক্ষা, বেলুন বিক্রি এবং নেশার করার মত কাজ করতো। এখন তারা ইচ্ছা পূরণ আবাসনের আদলে সরকারী একটা স্কুলে ভর্তি করে দেয়া হয়েছে যেখানে তারা প্রতিদিন স্কুলে যাচ্ছে।
“ড্রিম এলাইভ” মূলত বাচ্চাদের টেকনোলোজির অপব্যবহার থেকে দূরে রাখার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করছে । এখনকার বাচ্চারা বেশীর ভাগ সমইয়ই পার করে দিচ্ছে টেকনোলোজির ব্যবহারে। এতে স্বাস্থ্যঝুঁকিতে পরতেছে তারা। প্রকৃতিকে উপলব্ধি করতে পারছে না। শৈশব ও কিশোর কেটে যাচ্ছে টেকনোলোজির ব্যবহারে, টিভি অথবা ইউটিউবে কার্টুন দেখে, না হয় মোবাইলের গেমসের মাধ্যমে। এসব চিন্তা ধারা থেকেই আত্মপ্রকাশ ঘটে ড্রিম এলাইভ এমনটাই জানান সংগঠনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আজিজুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন ড্রিম এলাইভ সংগঠনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আজিজুর রহমান, সদস্য উম্মে কুলসুম তারিন, স্বেচ্ছাসেবক তানবির আহমেদ এবং আদিবা জাহান মিতু।
ইচ্ছা পূরণ সামাজিক সংগঠনের উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা রেশমা জান্নাতুল রুমা, সদস্য জাহিদুল ইসলাম, অকেয়া হক জেবু, মামুন আহমেদ, জান্নাতুল রিনা, মাসুদুর রহমান মাসুদ।

About arthonitee

Check Also

গৌরীপুর পৌরসভায় এডিস মশার বিরুদ্ধে এ্যাকশনে মেয়র সৈয়দ রফিকুল ইসলাম

শামীম খান (গৌরীপুর, ময়মনসিংহ) : ময়মনসিংহের গৌরীপুরে শুক্রবার (৯ আগস্ট/১৯) পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *