প্রচ্ছদ / মতামত / প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাইলেন কিডস মিডিয়ার আরিফ

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাইলেন কিডস মিডিয়ার আরিফ

দক্ষিন এশীয় অঞ্চলের শিশু গণমাধ্যম প্রধান ও কিডস মিডিয়ার সি,ই,ও আরিফ রহমান শিবলী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলার জন্য সাক্ষাৎ চাইলেন।

এ বিষয়ে কিডস মিডিয়ার সি.ই.ও আরিফ বলেন, দক্ষিন এশীয় অঞ্চলে শিশুদের জন্য বাংলাদেশ সরকার প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সবচেয়ে সাফল্যজনক কাজ করে যাচ্ছেন। দেশে বাল্যবিবাহ প্রতিরোধেও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাত ধরে এসেছে আকাশছোঁয়া সাফল্য। বর্তমানে দেশে আগের চেয়ে শিশু চোরাচালানসহ প্রতিবন্ধী শিশুদের জন্য নেওয়া পদক্ষেপগুলো বিশ্বমানের। দক্ষিন এশিয়ার শিশুদের গণমাধ্যমে একইমঞ্চে আনতে আন্তর্জাতিক ও জনপ্রিয় শিশুবান্ধব প্রধানমন্ত্রীর সহায়তা ও পরামর্শ আমাকে এই ব্যাপারে বড় ভুমিকা রাখতে পারে বলেও জানান আরিফ।

গত ১৪ বছরের ক্যারিয়ারে তিনি সাফল্যের সাথে কাজ করে এরইমধ্যে পেয়েছেন দেশিয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে পরিচিতি। এছাড়া রানা প্লাজা, তাজরিন ফ্যাশনের দুর্ঘটনায় গণমাধ্যমকর্মী হিসেবে সেনাবাহিনী ও ফায়ারসার্ভিস দলের সাথে উদ্ধারকারী হিসেবে কাজ করে প্রশংসা পেয়েছেন আন্তর্জাতিক অঙ্গনে। সেই সঙ্গে আমেরিকান জনপ্রিয় রক ব্যান্ড লিংকিন পার্ক নিয়ে বায়োগ্রাফি তৈরি করে নজর কেড়েছেন ব্যান্ডটির সদস্যদের। তরুণ বাংলাদেশী হিসেবে লিংকিন পার্ক ব্যান্ডের অফিসিয়াল ফেসবুক পেজে আরিফকে নিয়ে পোস্ট করেন ব্যান্ডটির র‍্যাপ ভোকাল মাইক সিনোডা। আরিফের পাশাপাশি এটি পুরো বাংলাদেশের জন্য অনেক বড় সম্মানের।

বাংলাদেশের বন্ধু রাষ্ট্র নেপালের ভূমিকম্প, শ্রীলঙ্কার সুনামি, ফিলিস্তিনের শিশুদের জন্য ত্রাণ সহায়তা দিয়ে নিজের পাশাপাশি দেশের সুনাম বাড়িয়েছেন। ২০১৪ সালে পরীক্ষামুলক মুলকভাবে ও ২০১৫ সালে অফিসিয়াল যাত্রা শুরু করে আরিফের তৈরি করা ‘কিডস মিডিয়া’। যা শিশুদের জন্য বড় একটা প্লাটফর্ম। এটি বেশ প্রশংসিত হয়েছে দেশি -বিদেশী মিডিয়াতে। ঈদের পর পুণরায় কিডস মিডিয়ার অফিসিয়াল যাত্রা শুরু করার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

ছোটবেলা কষ্ট করে পড়াশোনা চালিয়ে যাওয়া আরিফ নিজ অর্থ দিয়ে ১৭ জন দ্রারিদ্র শিক্ষার্থীদের পড়াশোনা করতে সহায়তা দিয়ে এসেছেন। তিনি মনে করেন, সব দায়িত্ব সরকারের একার নয় রাষ্ট্র সবারই এবং সবারই উচিত একসাথে এগিয়ে নেওয়া। তাই দেশের শিশুদেরকে ভালোবেসে তাদের হয়ে কথা বলতে চান এই বাংলাদেশী তরুণ জাতিসংঘের মঞ্চে।

প্রসঙ্গত, এ নিয়ে প্রধানমন্ত্রীর পরামর্শ, সহায়তা চাইবেন গণভবন থেকে যদি দেখা করার অনুমতি পান তিনি।

About arthonitee

Check Also

বাংলাদেশের সোশ্যাল মিডিয়ায় নারীবাদ ও একজন ত্যাক্ত পাঠক

ড. শাহ মোহাম্মাদ সানাউল হক: নারীর অধিকার নিয়ে সমাজ, ধর্ম ও রাজনীতিতে আলোচনা বহু পুরাতন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *