প্রচ্ছদ / Uncategorized / ঈদের ৭ দিন আগে মহাসড়ক মেরামত সম্পন্নের নির্দেশ

ঈদের ৭ দিন আগে মহাসড়ক মেরামত সম্পন্নের নির্দেশ

যাত্রীদের নির্বিঘ্ন ও নিরাপদ যাতায়াতে ঈদের ৭ দিন আগে মহাসড়ক মেরামতের কাজ শেষ করার নির্দেশ দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। সেই সঙ্গে ওই সময়ে জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক যানজটমুক্ত রাখতে সংশ্লিষ্টদের কার্যকর ব্যবস্থা নিতে বলা হয়েছে। গত ৯ মে সংশ্লিষ্ট সকল প্রকৌশলী কাছে মন্ত্রণালয়ের সড়ক ও মহাসড়ক বিভাগের সহকারী সচিব লিয়াকত আলী স্বাক্ষরিত ৩২ দফা নির্দেশনা পৌঁছে দেয়া হয় বলে জানা গেছে। এ বিষয়ে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশনায় বলা হয়েছে, ঈদে নির্বিঘ্ন যাতায়াত ও সড়ক যানজটমুক্ত রাখতে ৭ দিন আগে মহাসড়ক মেরামতের কাজ সম্পন্ন করতে প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, সকল সড়ক জোন ও নির্বাহী প্রকৌশলীকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, ঈদের সময় জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক যানজটমুক্ত রাখতে হাইওয়ে পুলিশসহ সংশ্লিষ্ট সবাইকে কার্যকর ব্যবস্থা নিতে হবে। এছাড়া এতে ঢাকার তিনটি প্রধান বাস টার্মিনালে যাতায়াত সচল রাখতে বিআরটিএ, মালিক ও শ্রমিকদের সমন্বয়ে ভিজিলেন্স টিম গঠন করতে হবে।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী সচিব লিয়াকত আলী গণমাধ্যমকে বলেন, ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে ৩২ দফা নির্দেশনা দিয়ে সেগুলো সংশ্লিষ্ট কর্মকর্তাদের বাস্তবায়ন করতে বলা হয়েছে।

About arthonitee

Check Also

এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন

অগ্নি দুর্ঘটনায় পড়া বনানীর এফআর টাওয়ারের নকশা অনুমোদন এবং নির্মাণ কাজের ত্রুটির জন্য গৃহায়ন ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *