প্রচ্ছদ / খেলা / ব্যক্তিগত কাজের কারণেই কি ফটোসেশনে ছিলেন না সাকিব?

ব্যক্তিগত কাজের কারণেই কি ফটোসেশনে ছিলেন না সাকিব?

স্পোর্টস ডেস্ক
দুপুর গড়িয়ে বিকেল নামতেই বিশ্বকাপে অংশ নিতে যাওয়া দলের ফটোসেশন নিয়ে তোলপাড়। প্রথম কারণ, জার্সির রঙ ও ডিজাইন। গাঢ় সবুজের সাথে লাল সূর্যের মিশেলে বাংলাদেশের জাতীয় পতাকা, তাই জাতীয় দলের জার্সির রঙটাও তেমন হওয়া উচিৎ- কিন্তু এবারের বিশ্বকাপে টাইগারদের সবুজ জার্সিতে নেই লালচে আভা।

যদিও আরেক সেট জার্সির রঙ লাল, সেখানে সবুজের অস্তিত্ব আছে। বিপত্তিটা সেখানেই! যেহেতু ফটোসেশন হয়েছে সবুজ জার্সিতে, তাই গাঢ় সবুজের বদলে হালকা সবুজ এবং লাল রঙের অস্তিত্ব না থাকাটাই- আলোচনার কারণ হয়েছে।

কিন্তু জার্সির রঙ ও ডিজাইন ছাপিয়ে বড় হয়ে দেখা দিয়েছে আনুষ্ঠানিক ফটোসেশনে সাকিবের অংশ না নেয়া। সাকিব আইপিএল খেলতে দেশের বাইরে ছিলেন, আজও তার দল সানরাইজার্স হায়দরাবাদের খেলা আছে। আজকের ম্যাচে অংশ নিয়ে তারপর সাকিব দেশে ফিরলেও একটা কথা ছিল।

কিন্তু সাকিব তো দেশে ফিরেছেন রোববার বিকেলেই। দেশে ফেরার পর সকালে শেরে বাংলায় গিয়ে রিপোর্টও করলেন কিন্তু ফটোসেশনে অংশ নিলেন না- সেটাই বড় প্রশ্ন। এমন নয় তাকে জানানো হয়নি। বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম সংবাদমাধ্যমে জানিয়েছেন সাকিবকে জানানো হয়েছে। আর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই কথা বলেছেন সাকিবের সঙ্গে। সে কথা তিনি নিজেই মিডিয়ার সামনে উপস্থাপন করেছেন।

নাজমুল হাসান পাপন সাকিবকে ফটোসেশনে অংশ নেবার কথাও বলেছিলেন। উত্তরে সাকিব জানিয়েছিলেন, ‘আমি এরই মধ্যে বেরিয়ে গেছি।’ এই ‘বেরিয়ে গেছি’ বলতে সাকিব আসলে কী বুঝিয়েছেন?- তা নিয়েই রাজ্যের জল্পনা-কল্পনা, গুঞ্জন।

তা নিয়ে দু’ধরনের কথা শোনা যাচ্ছে। কেউ কেউ বলছেন যেহেতু একদিন পর (১ মে) আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়তে হবে, তাই সাকিব ব্যক্তিগত কাজকর্মের কারণেই বিসিবি প্রেসিডেন্টের ফটোসেশনের অংশ নেয়ার আমন্ত্রণে ইতিবাচক সাড়া দেননি।

সেই ব্যক্তিগত কাজকর্মটা কী?- ক্রিকেট মহলে সাকিবের কাছের অনেকেই তা জানেন না। তবে ক্রিকেট বোর্ডের কাছে খবর দেয়া হয়েছে যে সাকিব ব্যক্তিগত কাজে বেরিয়েছিলেন। কিন্তু কী সেই ব্যক্তিগত কাজ তা অজানাই থেকে গেছে।

তবে বোর্ডের অভ্যন্তরে আরও একটি কথা বাতাসে ভাসছে। তা হলো, হয়তো আগেই কোনো বিজ্ঞাপনের শ্যুটিংয়ের শিডিউল করা ছিল সাকিবের। সে কারণেই হয়তো বোর্ড প্রেসিডেন্টের আহ্বানেও সাড়া দেয়া সম্ভবপর হয়নি সাকিবের পক্ষে।

সবমিলিয়ে ফটোসেশনে সাকিবের না থাকার বিষয়টিকে ঘিরে সৃষ্টি হয়েছে এক ধরনের ধুম্রজাল এবং এ বিষয়টিকে সহজভাবে নিচ্ছে না বিসিবি। যা সংবাদমাধ্যমে আগেই জানিয়েছেন বিসিবি সভাপতি পাপন। তবে বিশ্বকাপ সামনে চলে আসায় এখনই বিষয়টিকে ঘিরে তোলপাড় হয়তো করবে না ক্রিকেট বোর্ড।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের আহ্বানে সাড়া দিয়ে ফটোসেশনে অংশ না নিলেও সাকিব তাকে জানিয়েছিলেন রাতে ‘আমি আপনার সাথে দেখা করব’। সে কথা অবশ্য রক্ষা করেছেন তিনি। রাত ১০তার আগেই বোর্ড সভাপতির গুলশানের বাসায় দেখা করতে যান সাকিব। সেখানে বোর্ড সভাপতির সঙ্গে তার কী কথা হয়েছে সেটা জানা যায়নি।

About arthonitee

Check Also

  স্পোর্টস ডেস্ক নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের সফরের ডামডোলের মাঝেই চলছে দেশের ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *