প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / ওসমানীনগরে জঙ্গলে ফেলে দেয়া শিশুটিকে উদ্ধার করলেন ইউএনও

ওসমানীনগরে জঙ্গলে ফেলে দেয়া শিশুটিকে উদ্ধার করলেন ইউএনও

শিব্বির আহমদ (ওসমানীনগর): ওসমানীনগরে জঙ্গলে ফেলে দেয়া মাত্র ৭ দিন বয়সী কন্যা শিশুটিকে উদ্ধার করেছেন ইউএনও মো. আনিছুর রহমান। জঙ্গলের পশুর মুখের খাবার থেকে শিশুটিকে শুধু উদ্ধারই করেননি তিনি তাকে মায়ের আদর ভালোবাসা আর সুন্দর পরিবেশে লালন পালন করতে অনাত শিশুদের আশ্রয়স্থল দয়ামীরস্থ এস ও এস শিশু পল্লী সিলেট এ হস্তান্তর করেন। শুক্রবার রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে উপজেলার তাজপুর ইউপির ৭নং ওয়ার্ডের মজলিশপুর গ্রামের শিক্ষক আরশ আলীর বাড়ির পুকুর পাড়ের জঙ্গল থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান জানান, শুক্রবার রাত আনুমানিক ১১টার দিকে মজলিশপুর গ্রামের শিক্ষক আরশ আলীর বাড়ির কেয়ারটেকার মাছ ধরতে বাড়ির পুকুরে যায়। হঠাৎ করে পুকুরপাড়ের জঙ্গল থেকে একটি নবজাতক শিশুর কান্না শুনতে পায় কেয়ারটেকার। বিষয়টি শিক্ষক আরশ আলীকে জানায় কেয়ারটেকার। পরে স্থানীয় ইউপি সদস্য ও শিক্ষক আরশ আলী জঙ্গলে একটি শিশু পাওয়া গেছে বলে উপজলো নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়। খবর পাওয়ার সাথে সাথেই ইউএনও মো. আনিছুর রহমান ঘটনা স্থলে ছুটে যান। এরপর পরই ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুনও শিশুকে উদ্ধারে ঘটনাস্থলে ছুটে যান।
পরে শিশুকে জঙ্গল থেকে উদ্ধার করে শুক্রবার মধ্যরাতেই উপজেলার দয়ামীরস্থ এস ও এস শিশু পল্লী কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়। ইউএনও মো. আনিছুর রহমানের নিকট থেকে শিশুটিকে গ্রহন করেন এস ও এস শিশু পল্লী সিলেট এর পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ওসি এসএম আল মামুন, শিশু পল্লীর স্পনসরশিপ অফিসার মো. মাজহারুল ইসলাম খান, এস ও এস মা হালিমা খাতুন, শিক্ষক আরশ আলী ও ইউপি সদস্য হাজী মুহিতুর রহমান মোহন।
ওসমানীনগর উপজেলা প্রতিনিধি

About arthonitee

Check Also

ইউপি সদস্য প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কর্মকর্তা বরাবর অভিযোগ দাখিল

খন্দকার রবিউল ইসলাম (রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সদস্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *