প্রচ্ছদ / শিক্ষাঙ্গন / আউটস্ট্যান্ডিং পেপার অ্যাওয়ার্ড পেলেন শরীফ এনামুল কবির

আউটস্ট্যান্ডিং পেপার অ্যাওয়ার্ড পেলেন শরীফ এনামুল কবির

ইউনাইটেড গ্রুপ পেপার অ্যাওয়ার্ড-২০১৯ গবেষণা প্রতিযোগিতায় শ্রেষ্ঠ গবেষণা প্রবন্ধের জন্য ‘আউটস্ট্যান্ডিং পেপার অ্যাওয়ার্ড’ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. শরীফ এনামুল কবির। গত বুধবার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে তার হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন ইউনাইটেড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশিদ।

দেশের তরুণ গবেষকদের উৎসাহিত করতে ইউনাইটেড গ্রুপের উদ্যোগে এ বছর থেকে ‘ইউনাইটেড গ্রুপ পেপার অ্যাওয়ার্ড’ নামে গবেষণা প্রতিযোগিতা শুরু হয়েছে। বুধবার প্রতিযোগিতার পুরস্কার বিতরণে আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড গ্রুপ গবেষণা পুরস্কার মূল্যায়ন কমিটির চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক ড. মুহিবুর রহমান ও ইউআইইউ উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান।

জানা যায়, দেশে অর্গানোমেটালিক ও ক্লাস্টার রসায়নে সফলদের অন্যতম অধ্যাপক ড. শরীফ এনামুল কবির। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ব্যাচের ও রসায়ন বিভাগের দ্বিতীয় ব্যাচের ছাত্র ছিলেন। বিজ্ঞানের বিভিন্ন শাখায় অবদানের জন্য তিনি বাংলাদেশ একাডেমি অব সায়েন্সেস স্বর্ণপদক, ড. এম এ গণি স্বর্ণপদক, একাধিকবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন স্বর্ণপদকসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।

About arthonitee

Check Also

ওমেন্স ফান্ড এশিয়া’র বিশেষ পুরস্কার পেলেন অর্থনীতির কাগজ এর বার্তা সম্পাদক এহছান খান পাঠান

ওমেন্স ফান্ড এশিয়া (ডব্লিউ এফ এ) এর সহায়তায় নারী উন্নয়ন শক্তি (এন ইউ এস) এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *