প্রচ্ছদ / শিক্ষাঙ্গন / আউটস্ট্যান্ডিং পেপার অ্যাওয়ার্ড পেলেন শরীফ এনামুল কবির

আউটস্ট্যান্ডিং পেপার অ্যাওয়ার্ড পেলেন শরীফ এনামুল কবির

ইউনাইটেড গ্রুপ পেপার অ্যাওয়ার্ড-২০১৯ গবেষণা প্রতিযোগিতায় শ্রেষ্ঠ গবেষণা প্রবন্ধের জন্য ‘আউটস্ট্যান্ডিং পেপার অ্যাওয়ার্ড’ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. শরীফ এনামুল কবির। গত বুধবার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে তার হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন ইউনাইটেড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশিদ।

দেশের তরুণ গবেষকদের উৎসাহিত করতে ইউনাইটেড গ্রুপের উদ্যোগে এ বছর থেকে ‘ইউনাইটেড গ্রুপ পেপার অ্যাওয়ার্ড’ নামে গবেষণা প্রতিযোগিতা শুরু হয়েছে। বুধবার প্রতিযোগিতার পুরস্কার বিতরণে আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড গ্রুপ গবেষণা পুরস্কার মূল্যায়ন কমিটির চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক ড. মুহিবুর রহমান ও ইউআইইউ উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান।

জানা যায়, দেশে অর্গানোমেটালিক ও ক্লাস্টার রসায়নে সফলদের অন্যতম অধ্যাপক ড. শরীফ এনামুল কবির। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ব্যাচের ও রসায়ন বিভাগের দ্বিতীয় ব্যাচের ছাত্র ছিলেন। বিজ্ঞানের বিভিন্ন শাখায় অবদানের জন্য তিনি বাংলাদেশ একাডেমি অব সায়েন্সেস স্বর্ণপদক, ড. এম এ গণি স্বর্ণপদক, একাধিকবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন স্বর্ণপদকসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।

About arthonitee

Check Also

বাংলাদেশ আগামীতে বিশ্ব অর্থনীতিতে তার যোগ্য আসন পেতে যাচ্ছে : এ এস এম মাইনুদ্দিন মোনেম

এ এস এম মাইনুদ্দিন মোনেম, ব্যবস্থাপনা পরিচালক, আব্দুল মোনেম ইকোনোমিক জোন।  এ এস এম মাইনুদ্দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *