প্রচ্ছদ / সফলতার গল্প / অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক মানবাধিকার কনফারেন্সে অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদের যোগদান

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক মানবাধিকার কনফারেন্সে অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদের যোগদান

সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি অনুষ্ঠিত আন্তর্জাতিক মানবাধিকার কনফারেন্সে যোগদান করেছেন। সেখানে তাকে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন একাডেমিক্সেরার পক্ষ থেকে মানবাধিকার সংগঠক হিসেবে সার্টিফিকেট প্রদান করা হয়েছে।
এক্সেস টু হিউম্যান রাইটস ইন্টারন্যাশনালের পক্ষে অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ ছাড়াও কনফারেন্সে বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট শাহ আলম ইকবাল, অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবির, অ্যাডভোকেট মোহাম্মদ হাসিম, অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, অ্যাডভোকেট ড. মুন্সী মোঃ শাহজাহান ও ঢাকা জজ কোর্টের অ্যাডভোকেট আয়েশা আখতার পপি অংশগ্রহণ করেন।
অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ এর আগেও বেশ কয়েকটি আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক সেমিনারে বিভিন্ন সময়ে অংশগ্রহণ করেন।
অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ একজন গবেষক, কলামিষ্ট, রাজনৈতিক বিশ্লেষক, গণমাধ্যম ব্যক্তিত্ব ও মানবাধিকার সংগঠক। আইনজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন। তিনি সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরাম ও নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট।
দেশে ও বিদেশে মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সর্বদা বলিষ্ঠ কণ্ঠস্বর ও কঠিন সোচ্চার থাকেন। তিনি গুরুতর অসুস্থ আইনজীবীদের কল্যাণে নিজস্ব উদ্যোগে চিকিৎসা সহযোগিতা ও তরুণ আইনজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তার জন্ম মাদারীপুর জেলার শিবচরে। তিনি আজীবন আইনজীবীদের কল্যাণে ও মানবাধিকার বাস্তবায়নে সরব থাকার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

About arthonitee

Check Also

কাতারের প্রেসিডেন্ট মসজিদে বাংলাদেশি খতিব

তুহিন আহমদ জহির(কাতার) কাতারের প্রেসিডেন্ট প্রাসাদ মসজিদে প্রতি জুমায় খুতবা দেন একজন বাংলাদেশি খতিব। বাংলাদেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *