প্রচ্ছদ / স্বাস্থ্য / বাজারে এলো উন্নতমানের স্বাস্থ্যকর ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সান-ফ্লাওয়ার অয়েল

বাজারে এলো উন্নতমানের স্বাস্থ্যকর ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সান-ফ্লাওয়ার অয়েল

 

বাজারে এলো সম্পূর্ণ ইউরোপিয়ান স্ট্যান্ডার্ডে প্রস্তুত উন্নতমানের স্বাস্থ্যকর ভোজ্যতেল‘রয়েল শেফ ’ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল। সম্প্রতি জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত‘মিট দ্য প্রেস’অনুষ্ঠানে গ্লোব এডিবল অয়েল লিমিটেড-এর এই নতুন ভোজ্যতেলের আনুষ্ঠানিক বাজারজাতকরণের উদ্বোধন করেন গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লিমিটেড-এর চেয়ারম্যান মোঃ হারুনুর রশিদ। তিনি বলেন, ১৯৮৬ সাল থেকে Eat Healthy, Live Healthy আদর্শে বাংলাদেশের মানুষের সুস্বাস্থ্যের জন্য আমরা নিরলসভাবে কাজ করে চলেছি। তারই ধারাবাহিকতায় এবার গ্লোব এডিবল অয়েল লিমিটেড বাংলাদেশের ঘরে ঘরে হেলদি কুকিংয়ের অভ্যাস গড়ে তুলতে নিয়ে এলো ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল।ইউরোপিয়ান স্ট্যান্ডর্ডে প্রস্তুতকৃত ‘রয়েল শেফ’ স্বাস্থ্য সচেতন ভোক্তাদের জীবন যাত্রা করে তুলবে আরও সুস্থ ও সমৃদ্ধ।
সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, উন্নতমানের ইউরোপিয়ান সানফ্লাওয়ার সিডস থেকে প্রস্তুতকৃত হালকা, স্বচ্ছ উজ্জ্বল সোনালি বর্ণের‘রয়েল শেফ’ফর্টিফাইড সানফ্লাওয়ার তেলে রয়েছে লো-স্যাচুরেটেডফ্যাট, পর্যাপ্ত পরিমাণ ভিটামিন ও উপকারি অন্যান্য পুষ্টিগুণ। তাই সাধারণ তেলের তুলনায় রয়েল শেফ-এ রান্না হবে অধিক স্বাস্থ্যকর ও সুস্বাদু, তাও আবার বাজেটের মধ্যেই। কেননা, আমরাই প্রথমবারের মত সাশ্রয়ী মূল্যে পরিশোধিত সানফ্লাওয়ার তেল ক্রেতা সাধারণের হাতে তুলে দিতে যাচ্ছি। ‘রয়েল শেফ’সানফ্লাওয়ার অয়েল প্রতিলিটারের খুচরামূল্য মাত্র ১৪৫ টাকা।
মোঃহারুনুর রশিদ বলেন, গ্লোব এডিবল অয়েল লিমিটেড-এর সম্পূর্ণ একীভূত ইউরোপিয়ান মেশিনারি ও ইউরোপিয়ান রিফাইনিং টেকনোলজির সমন্বয়ে স্থাাপিত প্লান্টের একক ভাবে সিড ক্রাশিং ক্ষমতা এবং রিফাইনং ক্ষমতা প্রতিদিন যথাক্রমে ২০০০ মেট্রিকটন ও ১৫০০ মেট্রিকটন, যা দক্ষিণপূর্ব এশিয়ার বৃহৎ প্লান্টগুলোর অন্যতম। কঠোর ইউরোপিয়ান মানদন্ডে পরিচালিত এই প্লান্ট থেকে প্রস্ততকৃত ‘রয়েল শেফ’সানফ্লাওয়ার অয়েল বাংলাদেশকে সমৃদ্ধ করবে সুস্বাস্থ্যে আর সেইসাথে গড়বে সমৃদ্ধ বাংলাদেশ।
‘রয়েল শেফ’ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল-এরমূল বৈশিষ্ট্যগুলো হলো এটি . ভিটামিন এ, ই ও ডি-এর গুণ সমৃদ্ধ , স্যাটুরেটেড ফ্যাটের পরিমাণ তুলনামূলকভাবে অনেক কম, পলি আন স্যাটুরেটেড ফ্যাটের উৎকৃষ্ট উৎসএবং প্রাকৃতিকভাবেই ভিটামিন ই সমৃদ্ধ।
তিনি বলেন, ‘রয়েল শেফ’ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েলে স্যাচুেেটড ফ্যা টতুলনামূলক কম থাকায় শরীরে মেদ জমার প্রবণতা কমে আসে। তাই স্বাস্থ্যকর লো-ফ্যাটলাইফ স্টাইলের জন্য‘রয়েল শেফ’ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল অত্যন্ত উপযোগী।এটি হৃদরোগ, হাঁপনি ও ক্যান্সার প্রতিরোধে সহায়ক ভূুমিকা পালন করবে। ত্বক ও চুলের যত্নে কার্যকর। তাছাড়া স্নায়ুতন্ত্র, কোষ ও মাংসপেশীর স্বাভাবিক বৃদ্ধি ও সচলতায়‘ রয়েল শেফ’ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল অত্যন্ত কার্যকর বলে আমরা মনে করি।

About arthonitee

Check Also

সাইনোসাইটিস নিরাময়ে হোমিওসমাধান

ডা.মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ: সাইনাসের সমস্যা হলে দেহে জ্বর এবং দুর্বল একটা ভাব অনুভূত হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *