স্পোর্টস ডেস্ক
নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের সফরের ডামডোলের মাঝেই চলছে দেশের ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের আসন্ন মৌসুম শুরুর শেষ মূহুর্তের প্রস্তুতি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসের প্রথম সপ্তাহেই মাঠে গড়াবে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম।
বিপিএল এবং নিউজিল্যান্ড সফরের ক্লান্তির কারণে জাতীয় দলের তারকা ক্রিকেটারদের অনেকেই খেলবেন না এবারের প্রিমিয়ার লিগে। কিন্তু ব্যতিক্রম জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শুরুর কয়েক ম্যাচ বিশ্রাম নিয়ে টুর্নামেন্টের মাঝপথ থেকে নিয়মিত খেলার কথা জানিয়েছেন তিনি।

মাশরাফি প্রিমিয়ারে খেলার নিশ্চয়তা দেয়ার পর তাকে ধরে রেখেছে আগেরবারের ক্লাব ঢাকা আবাহনী। গত আসরে মাশরাফির আগুন ঝরা বোলিংয়ে শিরোপা জিতেছিল আবাহনী। দেশসেরা পেসার নিয়েছিলেন আসরের সর্বোচ্চ ৩৯টি উইকেট।

তাই আবারো তাকে দলে পেয়ে খুশি আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন। প্রিমিয়ার লিগের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেটে মাশরাফির বিশ্বকাপ প্রস্তুতিটাও হবে যথাযথ এমনটাই মনে করেন ঢাকার ক্রিকেটের অন্যতম সেরা কোচ সুজন।

আজ দুপুরে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে তিনি বলেন, ‘অবশ্যই আমার মনে হয় প্রিমিয়ার লীগে প্রতিযোগিতায় ঠাসা ক্রিকেট হয়। আর মাশরাফিও সবসময় প্রতিদ্বন্দ্বিতা চায়। ওর জন্য তো এবারের লিগ অবশ্যই প্রয়োজনীয়। তবে ওকে যতটুকু ব্রেক দিয়ে খেলানো যায় সেটাও মাথায় রাখতে হবে। আমাদের বিশ্বকাপও অনেক গুরুত্বপূর্ণ।’

তিনি আরও বলেন, ‘তবে মাশরাফি যতটুকু খেলে নিজের শতভাগ উজাড় করেই খেলে। ওর ১০ তারিখ পর্যন্ত একটা বিরতি আছে, আমরাও সেটা জানি। সে যদি আবাহনীর দুই-তিনটা ম্যাচ মিস করে তাতেও ক্ষতি নেই। মাশরাফি আবাহনীর জন্য অনেক বড় ব্যাপার। সামনে থেকে নেতৃত্ব দেয়ার মত দারুণ একটা ছেলে। তার নেতৃত্ব আবাহনী গতবারের চ্যাম্পিয়ন। এবারের মাশরাফির জন্য গুরুত্বপূর্ণ, একই সাথে আবাহনীর জন্যও সমান গুরুত্বপূর্ণ।’

About arthonitee

Check Also

তরুণদের টেস্ট খেলার পরামর্শ গেইলের

স্পোর্টস ডেস্ক পাঁচ বছর আগে সর্বশেষ টেস্ট খেলেছিলেন ক্রিস গেইল। ২০১৪ সালের সেপ্টেম্বরের পর আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *