প্রচ্ছদ / তথ্যপ্রযুক্তি / ক্যারিয়ার গড়তে ওয়েব ডিজাইনিং কোর্স

ক্যারিয়ার গড়তে ওয়েব ডিজাইনিং কোর্স

 

তথ্যপ্রযুক্তির ক্রমবর্ধমান এগিয়ে চলার এই যুগে দৈনন্দিন জীবন থেকে শুরু করে শিক্ষা-দীক্ষা, ব্যবসা-বাণিজ্য সবকিছুই এখন হয়ে পড়েছে প্রযুক্তি নির্ভর। প্রযুক্তির নানা দিকগুলোর মধ্যে ইন্টারনেট ভূমিকা রাখছে ব্যাপকভাবে। এই ইন্টারনেটের উপর নির্ভর করেই যেকোনো কিছু বিশ্বব্যাপী প্রকাশ করা যায় ওয়েবসাইটের মাধ্যমে। প্রযুক্তি এই কাজকে যেমন সহজ করেছে তেমনি খরচও কমিয়েছে অনেক।

ওয়েবসাইটের মাধ্যমে অনেক কম খরচে আপনি আপনার পণ্য কিংবা সেবাকে মুহূর্তেই পৌঁছে দিতে পারেন বিশ্বের প্রতিটি প্রান্তে সবার কাছে। সাধারণ শিক্ষার পাশাপাশি এখন যারাই প্রযুক্তি শিক্ষার কথা ভাবছেন তাদের অনেকেই শিখতে চান ওয়েবসাইট ডিজাইন ও ডেভেলপমেন্ট। প্রযুক্তি বিশ্বে এ পেশায় দক্ষ ব্যক্তির চাহিদাও প্রচুর।

কমার্শিয়াল ওয়েব ডিজাইন, সোস্যাল নেটওয়ার্কিং, পারসোনাল ও কমার্শিয়াল ব্লগ ডিজাইন, ই-কমার্স, ওয়েব টেম্পলেট ডিজাইন ও কাস্টমাইজেসনসহ সকল ধরনের ওয়েবসাইট ও এপ্লিকেশন ডিজাইন ও ব্যবস্থাপনা এবং সর্বোপরি এ সময়ের ভার্চুয়াল জগতের বহুল আলোচিত ও সমাদৃত ফ্রিল্যান্সিং অর্থাৎ আউটসোর্সিং কাজে দক্ষতা অর্জনে আগ্রহী গ্র্যাজুয়েট, পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ডিগ্রিধারি, তথ্যপ্রযুক্তি পেশাজীবী, যেকোনো ইন্ডাস্ট্রির আইটি কর্মকর্তার জন্য ম্যাক্রো সফটওয়্যার্স চালু করেছে এই বিষয়ক বিভিন্ন কোর্স।

যে কেউ কোর্সগুলো সম্পন্ন করে তৈরি পোশাক শিল্পকারখানায় ওয়েব ডিজাইনার, আইসিটি ফার্মের ওয়েব ইঞ্জিনিয়ার, আইটি ফার্মের ওয়েব এক্সপার্ট, বহুজাতিক কোম্পানির ওয়েব এনালিস্ট, ইন্ডাস্ট্রিয়াল কোম্পানির এপ্লিকেশন এনালিস্টসহ যেকোনো তথ্যপ্রযুক্তি বাধব কোম্পানির কর্মকর্তা হিসেবে কাজ করার সুযোগ লাভ করতে পারেন।

এ ক্ষেত্রে আপনার দক্ষতা অনুযায়ী ১৫ হাজার থেকে ৫০ হাজার টাকা কিংবা তার চেয়েও বেশি বেতনের চাকরি পেতে আপনাকে সহায়তা করবে কোর্সগুলো।

ওয়েব ডিজাইনিং কোর্সে ৫০ ভাগ বৃত্তি দিচ্ছে আইসিটি ক্যারিয়ার। সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত প্রতিষ্ঠানটি মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আবেদনকারী ৫০ জনকে নির্ধারিত ফি’র ৫০ ভাগ বৃত্তি ঘোষণা করেছে। ফলে মাত্র ৫০০০ টাকায় দুই মাস মেয়াদি ওয়েব ডিজাইনিং কোর্স করার সুযোগ দিচ্ছে। এ ছাড়া অফিস ম্যানেজমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, পিসি হার্ডওয়্যার মেনটেন্যান্স/বেসিক ওয়েব ডিজাইন /ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট/পিএইচপি/ নেটওয়ার্কিং/অটোক্যাড/ অ্যাকাউন্টিং সফটওয়্যার ট্যালি/থ্রিডি স্টুডিও ম্যাক্স/স্কেচ আপ/ ১ বছর মেয়াদি ডিপ্লোমা/ ৬ মাস মেয়াদি ডিপ্লোমাসহ অন্য কোর্সে ৫০ শতাংশ ছাড় ঘোষনা করেছে।
বিস্তারিত : আইসিটি ক্যারিয়ার, কনকর্ড টাওয়ার, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন ঢাকা। যোগাযোগ-০১৭১২৯১১৫৬৯/০১৬২৬০৩২৭৭১

About arthonitee

Check Also

প্রযুক্তি এবং তারুন্য

এহছান খান পাঠান: তরুণ প্রজন্মের প্রযুক্তি আসক্তি নিয়ে ঘোরতর আপত্তি মুরব্বিদের। ‘এ প্রজন্মকে দিয়ে কিচ্ছু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *