প্রচ্ছদ / রাজনীতি / যুদ্ধপরাধীর সন্তান গলাচিপায় নৌকা প্রত্যাশী!

যুদ্ধপরাধীর সন্তান গলাচিপায় নৌকা প্রত্যাশী!

 

সারাদেশে পাঁচ ধাপে দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। ইতোমধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপে দলীয় মনোনয়ন ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। তৃণমূল থেকে কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের বিরুদ্ধে জমা পড়েছে মাদক ব্যবসা, যুদ্ধাপরাধ, দুর্নীতিসহ নানা অভিযোগ জড়িত থাকার।
এরকমই একটি অভিযোগ পাওয়া গেছে বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায় মনোনয়ন প্রত্যাশী সামসুজ্জামান লিকন এর বিরুদ্ধে। সামসুজ্জামান লিকন যুদ্ধাপরাধী আব্দুর রাজ্জাক ওরফে রাজা মিয়ার পুত্র (পটুয়াখালী জেলা যুদ্ধাপরাধী তালিকায় ক্রমিক নং ৭১) ।
লিকন চাঁদাবাজি, দূর্নীতি, মাদক ব্যবসা, নিয়োগ বানিজ্য সহ নানান অভিযোগে অভিযুক্ত।

উপজেলা চেয়ারম্যান লিকনের আপন ভাই ও শ্যালকরা গলাচিপায় মাদক ব্যবসা, দখলবাজিসহ নানা সন্ত্রাসী কার্যকলাপে অভিযুক্ত ও গলাচিপা থানার এজাহারভুক্ত আসামী।

জয় বাংলা মুক্তিযাদ্ধা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ মুক্তিযাদ্ধা কমান্ড কাউন্সিল পটুয়াখালী জেলা শাখার ডেপুটি কমান্ডার নিজাম উদ্দিন তালুকদার বলেন, লিকনের বাবা রাজা মিয়াসহ অন্যান্য রাজাকারের সাথে ১৮ নভেম্বর ১৯৭১ মুক্তিযোদ্ধাদের সাথে সরাসরি সম্মুখ যুদ্ধ হয়। আমরা মুক্তিযাদ্ধারা একজন রাজাকারের সন্তানের হাতে নৌকা দেখতে চাই না, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন।

এ বিষয় লিকনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমার পিতা রাজা মিয়া মুক্তিযাদ্ধকালীন সময়ে উপজেলা পানপট্টি ইউ/পি চেয়ারম্যান ছিলেন, তৎকালীন সময়ে তার ভূমিকা প্রশ্নবিদ্ধ হলেও আমি দীর্ঘদিন যাবত আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত।
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় দপ্তরে যোগাযোগ করলে জানা যায় অভিযুক্তদের মনোনয়ন দেবেনা আওয়ামীলীগ।

About arthonitee

Check Also

সর্বসাধারণের উন্মুক্ত যোগাযোগের সুযোগ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ

  দেশের প্রথম ডিজিটাল ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে যাত্রা শুরু করেছেন টেকনোক্র্যাট কোটায় নিয়োগপ্রাপ্ত বর্তমান সরকারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *