প্রচ্ছদ / তথ্যপ্রযুক্তি / গ্রাফিক্স ডিজাইনে ৫০ ভাগ বৃত্তি দিচ্ছে আইসিটি ক্যারিয়ার

গ্রাফিক্স ডিজাইনে ৫০ ভাগ বৃত্তি দিচ্ছে আইসিটি ক্যারিয়ার

যারা গ্রাফিক্স ডিজাইন শিখতে চাচ্ছেন। কিন্তু কোথায় শিখবেন, বুঝে পাচ্ছেন না, তাদের জন্য …..

এখন ঢাকা শহর সহ দেশের আনাচে-কানাচে আনেক IT TRAINING CENTRE তৈরি হয়েছে। সেখান থেকে ট্রেনিং নিতে পারেন। অনেকে আবার personally graphics সহ freelancing শিখিয়ে থাকেন। এ সকল ক্ষেত্রে আপনি ৩,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকায় শিখতে পারেন। ধরুন আপনি masters অথবা graduation ডিগ্রীধারী। হিসেব করে দেখুন, জীবনের কতখানি সময় ব্যয় করেছেন, টাকা-পয়সার হিসেব করুন। পরিশ্রম তো আছেই।এর পর অধিকাংশ ক্ষেত্রেই দিনের পর দিন আনেক তদবির করে, জুতোর সুকতলা ক্ষয় করে একটা চাকুরী পেলেন। শুরু হবে কত দিয়ে? হয়তো ৮০০০/-১০,০০০ টাকায়।
সেই আপনি, freelancing করে মাসে হাজার হাজার টাকা আয় করার সপ্ন দেখতে পারেন। যাচাই-বাছাই করে course এ ভর্তি হয়ে যান। মনে রাখবেন, ট্রেনিং টা আপনার কেবল শুরু, পথ দেখাবে। বাকিটা আপনার ধৈর্য, পরিশ্রম, আর ইচ্ছাশক্তি।

এখনকার সময়ে সব থেকে বড় learning opportunity আছে google.com এ। Graphic Design Tutorial লিখে জাস্ট সার্চ দিয়ে দেখুন। কত শত শত Tutorial আপনার জন্য আপেক্ষা করছে। বেছে নেবার দায়িত্ব আপনার। এছাড়া অনেক অনেক international মানের institute আছে, যারা অনলাইন এর মাধ্যমে ট্রেনিং দিচ্ছে সাথে সারটিফিকেট ও। যেটা marketplace গুলোতে কাজের জন্য খুব দরকার। তবে, প্রথমে কোন TRAINING CENTRE এর হেল্প নিলে complete guideline পেতে সুবিধা। অনেক প্রতিষ্ঠান আছে, যারা সত্যি আন্তরিক ভাবে শেখায়। তেমন একটি প্রতিষ্ঠান আইসিটি ক্যারিয়ার।

গ্রাফিক্স ডিজাইনে ৫০ ভাগ বৃত্তি দিচ্ছে আইসিটি ক্যারিয়ার। সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত প্রতিষ্ঠানটি মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আবেদনকারী ৫০ জনকে নির্ধারিত ফি’র ৫০ ভাগ বৃত্তি ঘোষণা করেছে। ফলে মাত্র ৩০০০ টাকায় দুই মাস মেয়াদি গ্রাফিক্স ডিজাইন কোর্স করার সুযোগ দিচ্ছে। এ ছাড়া পিসি হার্ডওয়্যার মেনটেন্যান্স/বেসিক ওয়েব ডিজাইন /ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট/পিএইচপি/ নেটওয়ার্কিং/অটোক্যাড/ অ্যাকাউন্টিং সফটওয়্যার ট্যালি/থ্রিডি স্টুডিও ম্যাক্স/স্কেচ আপ/ ১ বছর মেয়াদি ডিপ্লোমা/ ৬ মাস মেয়াদি ডিপ্লোমাসহ অন্য কোর্সে ৫০ শতাংশ ছাড় ঘোষনা করেছে।
বিস্তারিত : আইসিটি ক্যারিয়ার, কনকর্ড টাওয়ার, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন ঢাকা। যোগাযোগ-০১৭১২৯১১৫৬৯/০১৬২৬০৩২৭৭১

About arthonitee

Check Also

আইসিটি ক্যারিয়ার এ ২০১৯ সালের এসএসসি পরীক্ষার্থীদের নামমাত্র ফিতে কম্পিউটার প্রশিক্ষণ

২০২১ সালের মধ্যে আইটি পেশাজীবীর সংখ্যা ২০ লাখে উন্নীত করতে নানামুখী কার্যক্রম হাতে নিয়েছে সরকার। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *