প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / মাদারীপুরে এসএসসি পরীক্ষায় ২০১৮ সালের প্রশ্ন দেয়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

মাদারীপুরে এসএসসি পরীক্ষায় ২০১৮ সালের প্রশ্ন দেয়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

এসএম আরাফাত হাসান:

মাদারীপুরে এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্র পরীক্ষায় ২০১৮ সালের প্রশ্নপত্রে পরীক্ষা হওয়ায় বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে পরীক্ষার্থীরা। শনিবার বিকেলে কালকিনি উপজেলার খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। পরে জেলা প্রশাসকের আশ^াসে সড়কে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।
খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রের তথ্য মতে, ২০১৯ সালের এবারের এসএসসি পরীক্ষায় ওই পরীক্ষা কেন্দ্রে মোট ৬শ’ ৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে বেশ কয়েকজনকে ২০১৮ সালের পুরনো প্রশ্নপত্র ও নৈবেত্তিক দেয়া হয়। পরীক্ষা চলাকালীন সময়ে এই সমস্যার প্রতিবাদ করলেও পরীক্ষা কেন্দ্র থেকে কোন প্রকার সমাধান করা হয়নি। পরে পরীক্ষা শেষে সকল শিক্ষার্থীরা একত্রে হয়ে কালকিনি-খাসেরহাট সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। প্রায় দুইঘন্টা পরে জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলামের আশ^াসে সড়কের অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।
মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, ওই পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব, পরীক্ষা কমিটি ও শিক্ষার্থীদের সাথে আলোচনা করা হয়েছে। এ বিষয়ে সমাধানের জন্য ঢাকা বোর্ডের চেয়ারম্যানের সাথে কথা হয়েছে। তিনি জানিয়েছে, যে পরীক্ষার্থীদের এই সমস্যা হয়েছে, তাদের খাতাগুলো আলাদা করে মূল্যায়ন করা হবে এবং কি কারনে এই সমস্যা হয়েছে এ বিষয়ে তদন্ত কমিটি ঘঠন করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

About arthonitee

Check Also

লালমাই প্রেস ক্লাব এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইউনিভার্সেল কামাল (লালমাই) গতকাল শনিবার লালমাই উপজেলায় বাগমারা বাজারে লালমাই প্রেস ক্লাব এর ইফতার মাহফিলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *