প্রচ্ছদ / মতামত / ফারুক খানকে ফের মন্ত্রিসভায় চায় গোপালগঞ্জের মানুষ

ফারুক খানকে ফের মন্ত্রিসভায় চায় গোপালগঞ্জের মানুষ

এহছান খান পাঠান:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট পেয়ে তিন লাখ ৩ হাজার ১৬২ ভোট পেয়ে টানা পঞ্চমবারের মতো গোপালগঞ্জ-১ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সাবেক মন্ত্রী, আওয়ামীলীগের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের সদস্য ফারুক খান। টানা পাচটি জাতীয় সংসদ নির্বাচনেই তার বিরুদ্ধে নির্বাচন করে জামানত বাজেয়াপ্ত হয়েছে সবার। তার আমলেই মুকসুদপুর ও কাশিয়ানী উপজেলায় সবচেয়ে বেশি উন্নয়ন কর্মকান্ড হয়েছে বলে দাবি জেলা আওয়ামী লীগের।
লে. কর্নেল (অব.) ফারুক খান সামরিক বাহিনী থেকে অবসরে এসে রাজনীতিতে নাম লেখান। ১৯৯৬ সালে তিনি প্রথম সংসদসদস্য নির্বাচিত হন। আওয়ামীলীগের সাধারণ একজন এমপি থেকে আওয়ামীলীগের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের সদস্য মানে প্রেসিডিয়াম মেম্বার।
১৯৯৬ থেকে ২০১৮, দীর্ঘ এ পথ-পরিক্রমায় জনগনের প্রতি তার ভালবাসা-কমিটমেন্ট ছিলো চোখে পড়ার মত। এলাকার উন্নয়নে তিনি ছিলেন নিবেদিতপ্রাণ। নিজেকে রেখেছেন দূর্নীতিমুক্ত। সজ্জন রাজনীতিবিদ হিসেবে সারাদেশের মানুষের কাছে তিনি পরিচিত।
ওয়ান ইলেভেনে জননেত্রী শেখ হাসিনার পাশে ছিলেন সর্বশক্তি দেয়ে। শেখ হাসিনার সরকারে বাণিজ্যমন্ত্রী, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী হিসেবে দক্ষতার সাথে কাজ করেছেন। বর্তমানে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। এছাড়া কয়েকটি সংসদীয় কমিটিতে আছেন সদস্য পদে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশেন নির্বাচনে প্রধানমন্ত্রী তাকে আস্থায় এনে সমন্বয়কের দায়িত্ব দিয়েছিলেন। আস্থার প্রতিদান দিয়ে আনিসুল হককে বিজয়ী করে এনেছেন অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে।
বাংলাদেশের বাণিজ্যিক সুবিধা আদায়ে পৃথিবীর নানা দেশে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনার প্রতিনিধি হয়ে, প্রতিনিধি দলের নেতা হিসেবে। জাতিসংঘ-বিশ্বব্যাক-শান্তিরক্ষী মিশন তথা আন্তর্জাতিক সংস্থাগুলোর যেখানে বাংলাদেশর স্বার্থ আছে সেখানেই পাঠানো হচ্ছে সরকার প্রধানের আশির্বাদপুষ্ট নেতা ফারুক খানকে।
ওয়ান ইলেভেনে দুঃসময়ের নেতা, দল ও নির্বাচনী এলাকার উন্নয়নে নিবেদিতপ্রাণ ফারুক খানকে মূল্যায়ন করে এবার তাকে গুরুত্বপূর্ন মন্ত্রনালয়ের মন্ত্রী বানানোর জন্য আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানিয়েছে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ ও সুশীল সমাজের প্রতিনিধিসহ জেলার সর্বস্তরের জনগন।

(এহছান খান পাঠান, বার্তা সম্পাদক, দৈনিক অর্থনীতির কাগজ)

About akdesk1

Check Also

বেঁচে থাকলে কিভাবে কত ইনকাম করব আর মরলে কত ক্ষতিপূরণ পাব?

এহছান খান পাঠান: সোস্যাল মিডিয়ায় একের পর এক পোড়া চকবাজার ট্রাজেডির ধ্বংসস্তূপের ছবি। মনে হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *